পাথরঘাটায় জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে হামলা, আহত ৯

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:২১ পিএম, ১২ জুন ২০২০

ছবিঃ পাথরঘাটা নিউজবরগুনার পাথরঘাটায় জমি দখলকে কেন্দ্র করে দুই পক্ষের মারধরে ৯ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। পাথরঘাটা থানার ওসি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আজ শুক্রবার (১২ জুন) দুপুর ১ টার দিকে পাথরঘাটা পৌর শহরের পূর্ব বাজারে অন্যের জমি দখল করতে গিয়ে ৫ জন নারীসহ ১৪ জনকে পিটিয়েছে। এতে ৯ জন রক্তাক্ত যখম হয়েছে।

তাদেরকে উদ্ধার করে পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হলো, তাসলিমা, মেরী, কবির খান, কহিনুর, জসিম, শাহানা, জাহানারা, রফিক, মুসা।

আহত কবির খান জানান, পাথরঘাটা সদর ইউনিয়নের বাসিন্দা একুব আলীর ছেলে আইউব আলী আমাদের জমি সরকারের খাস জায়গা বলে দাবী করে ঘর তুলে দীর্ঘ দিন ধরে দখল করে রেখেছে। এ নিয়ে কয়েকবার বিভিন্ন জায়গায় শালিশ বৈঠক করেও জায়গাটি উদ্ধার করা যায়নী। পরে ১৯ সালের ৫ নবেম্বর ঘুর্ণিঝড়ে বুলবুলে ঘরটি ভেঙ্গে যাওয়ায় আমরা ওই জায়গা দখল করে নিয়েছি। এর পর আইউব আলী আজ দুপুরের সময় দুরান্ত রুবেল বাহিনীকে ভাড়া করে এনে ওই বিরোধীয় জায়গায় ঘর তোলার চেষ্টা করে। এ সময় আমি থানা থেকে পুলিশ নিয়ে বাঁধা দিতে গেলে রুবেল বাহিনী পুলিশের উপস্থিতিতে লোহার পাইপ দিয়ে আমাকেসহ ভাই বোন ও স্বজনদের পিটিয়ে রক্তাক্ত যখম করে।

এ ব্যাপারে আইউব আলী বলেন, আমার ২৭ বছরের দখলী জমি হামেজ খা গ্রুপে দখল করে নিয়েছে। আমি ওই জমি দখল করতে গেছি ওখানে কোন মারামারির মতো ঘটনা ঘটেনি। পুলিশ বাঁধা দেয়ায় আমি সরে এসেছি।

পাথরঘাটা থানার ওসি মোঃ শাহাবুদ্দিন জানান, ঘরদখলের মারামারিতে দু’পক্ষই আহত হয়েছে। লিখিত অভিযোগ পেলে ব্যাবস্থা নেয়া হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)