মঠবাড়িয়ায় করোনা উপসর্গ নিয়ে গৃহবধূর মৃত্যু

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৯:৪৫ এএম, ১৭ জুন ২০২০

ছবিঃ ইন্টারনেট থেকে নেয়াপিরোজপুরের মঠবাড়িয়ায় করোনা উপসর্গ নিয়ে শিল্পী বেগম (৪০) নামে এক গৃহবধূর মৃত্যু ঘটেছে।

গতকাল মঙ্গলবার বিকেলে বরিশাল মেডিক্যালে নেওয়ার পথে সে মারা যায়। সে গত তিন দিন ধরে ফোঁড়া ও জ্বরেও আক্রান্ত ছিল।

মৃত গৃহবধূ শিল্পী উপজেলা বেতমোড় গ্রামের কামাল দফাদারের স্ত্রী। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. রাকিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গৃহবধূ শিল্পী বেগম গত তিন আগে একটি ফোঁড়ায় আক্রান্ত হন। প্রচণ্ড জ্বর নিয়ে তাকে সোমবার সকালে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। মঙ্গলবার সকালে তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল মেডিক্যালে স্থানান্তর করে। তবে সকাল ১১টার দিকে আবার তাকে দ্বিতীয় দফায় মঠবাড়িয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বিকাল ৩টার দিকে তার জ্বরের মাত্রা বৃদ্ধি পেলে পুনারায় তাকে বরিশাল মেডিক্যালে স্থানান্তর করা হয়। বরিশাল নেওয়ার পথে তার মৃত্যু ঘটে। পরে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও কর্তব্যরত চিকিৎসক ওই গৃহবধূকে মৃত ঘোষণা করে। 

উল্লেখ্য, মঠবাড়িয়ায় এ যাবৎ ৩৩ জন করোনা সংক্রমণের শিকার হন। এদের ২৪ জন চিকিৎসায় সুস্থ হয়েছেন। বর্তমানে মোট নয়জন আক্রান্তদের হোম আইসোলেশনে রেখে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

শহরের থানাপাড়া মহল্লা ও টিএন্ডটি মহল্লা লকডাউন ঘোষাণা করেছেন প্রশাসন। এছাড়া থানাপাড়া এলাকায় দুই পুলিশ কর্মকর্তা ও থানার একজন স্টাফসহ আরো এক পরিবারের তিন সদস্য মোট ছয়জন করোনা সংক্রমণ ধরা পড়ায় ওই এলাকা রেডজোন ঘোষণা করা হয়েছে।

এদিকে মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মী ভোমিক স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে শহরে ভ্রাম্যমাণ অভিযান চালান। এছাড়া ছাত্রলীগের একদল স্বেচ্ছাসেবক শহরে মানুষজনদের সচেতন করার চেষ্টা চালায়। 

মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মেডিক্যাল অফিসার ডা. রাকিবুর রহমান জানান, করোনা উপসর্গ নিয়ে মৃত গৃহবধূর নমুনা সংগ্রহ করা হয়েছে। মঠবাড়িয়ায় এ যাবৎ ৩৩ জন করোনা সংক্রমণ ধরা পড়েছে। এদের ২৪ জন সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন। বাকি নয়জন হোম আইসোলেশনে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)