পিরোজপুরে অপারেশনের পর কিশোরের মৃত্যু, দুই ভুয়া চিকিৎসক আটক

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ২৫ জুন ২০২০

এই ছবিটি প্রতিকীপিরোজপুরে ভুয়া চিকিৎসায় তুষার শেখ (১৫) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। এ ঘটনায় চিকিৎসক পরিচয়দানকারী আলী হাসান লিয়ন (৩০) ও তার ছোট ভাই আলী ইমাম অন্তুকে (২২) আটক করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার রাতে। 

নিহত কিশোর তুষার শেখ পৌর সভার ঝাটকাঠী এলাকার মো. সোহাগ শেখের পুত্র। আর এ ঘটনায় আটক ভুয়া দুই সহোদর চিকিৎসক আলী হাসান লিয়ন ও তার ছোট ভাই আলী ইমাম অন্তু পৌরসভার ৬নম্বর ওয়ার্ডের সাবেক কমিশনার মৃত আব্দুস ছালাম মধুর পুত্র। পৌর কমিশনার মধুর মৃত্যুর পর ওই ওয়ার্ডের কমিশনার হন মধুর স্ত্রী লায়লা পারভীন।  

নিহতের চাচা মোহাম্মদ আমিনুল ইসলাম মিঠু জানান, তার ভাইরপো তুষার শেখ (১৫) গতকাল বুধবার  সন্ধ্যার দিকে পৌর সভার খুমুরিয়া এলাকায় ঘুরতে যায়। এ সময় ইজিবাইক উল্টে তার ডান পা ভেঙ্গে যায়। রাতে তাকে জেলা হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। কিন্তু তাকে বহন করা এ্যাম্বুলেন্স ড্রাইভার মোহাম্মদ কবির হোসেন ওই রোগীর স্বজনদের শহরের পুরাতন বাস ষ্ট্যান্ডের টাউন মেডিক্যালে নিয়ে যান। সেখান থেকে উত্তর নামাজপুর এলাকার একটি ক্লিনিকে চিকিৎসার কথা বলে পৌর সভার সাবেক কমিশনার আব্দুস ছালাম মধুর বাড়িতে নিয়ে যান। সেখানেই বাড়ির বৈঠক খানায় পিরোজপুর জেলা হাসপাতালের ফার্মসিস্ট সচীন্দ্র নাথ, নাইট গার্ড মোহাম্মদ মাজেদ হোসেন ও পৌর কমিশনার লায়লা পারভীনের (মৃত মধু কমিশনারের স্ত্রী) দুই পুত্র আলী হাসান লিয়ন ও তার ছোট ভাই আলী ইমাম অন্তু এ ৪ জনে সেখানে বসে তাকে অপারেশন করেন। এতে সে গুরুতর অসুস্থ হয়ে পড়লে রাত সোয় ১২টার দিকে তাকে একটি অটো রিকশা করে জেলা হাসপাতালে নিয়ে আসে। এ সময় ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করেন।

জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডাক্তার মোহাম্মদ নিজাম উদ্দিন বলেন, তাকে সন্ধ্যায় হাসপাতালে নিয়ে আসলে তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। পরে রাত সোয়া ১২টার দিকে আবারও তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। আমরা পরীক্ষা করে তাকে মৃত দেখে বিষয়টি থানা পুলিশকে অবহিত করি।

এ ঘটনার পর ওই তরুণকে বহন করা এ্যাম্বুলেন্স ড্রাইভার কবির হোসেন, হাসপাতালের ফার্মাসিস্ট (ভুয়া ডাক্তার পরিচয়ে অস্ত্র পাচার করা) সচীন্দ্র নাথ, নাইট গার্ড মো. মাজেদ হোসেনের মোবাইল ফোন বন্ধ থাকায় তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বাদল জানান, ভুয়া চিকিৎসায় ওই তরুণের মৃত্যুর খবর পেয়ে আমিসহ থানা পুলিশ তাৎক্ষণিক হাসপাতালে যাই। রাত ১টার দিকে ওই ঘটনার সাথে সংশ্লিষ্ট ভুয়া ডাক্তার দুই ভাইকে আটক করি। মৃত কিশোরকে উদ্ধার করে ময়না তদন্তের জন্য লাশ জেলা হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। বাকি জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। 

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)