হরিণের দুটি মাথা ও ৮টি পাসহ ৩০ কেজি মাংস উদ্ধার

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৫:১৭ পিএম, ২৬ জুলাই ২০২০

ছবিঃ সংগ্রহীতআবারো হরিণ শিকার করে হত্যা করেছে শিকারি চক্র। হরিণের মাংস নৌকায় বহন করে লোকালয়ে ফেরার সময় বন বিভাগের হাতে ধরা পড়েছে মাংস। তবে চিহিৃত হরিণ শিকারিক্রের ৬ সদস্য পালিয়ে গেছে। ঘটনাটি ঘটেছে সুন্দরবন সংলগ্ন বাগেরহাট জেলার মংলা উপজেলায়।

রবিবার সকালে সুন্দরবন পূর্ব বিভাগের বাগেরহাট জেলার মোংলা উপজেলাধীন চাড়াখালী খালে দুটি নৌকা তল্লাশী করে ৩০ কেজি হরিণের মাংস, আটটি পা এবং হরিণের দুইটি মাথা উদ্ধার করে বন বিভাগ। তবে বন বিভাগের উপস্থিতি টের পেয়ে হরিণ শিকারি চক্র সুন্দরবনে পালিয়ে গেছে।

সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন জানান, বন বিভাগের সদস্যরা সুন্দরবনে টহলে ছিল। এসময় তারা বনের মধ্যে চাড়াখালী খালে দুটি নৌকা দেখতে পেয়ে ধাওয়া করে। বন বিভাগের সদস্যরা নৌকার কাছে পৌঁছাতে ছয় জনের চিহিৃত শিকারি চক্র নৌকা ফেলে দৌঁড়ে বনের মধ্যে পালিয়ে যায়। এসময় নৌকা তল্লাশী করে ৩০ কেজি হরিণের মাংস, আটটি পা এবং হরিণের দুইটি মাথা উদ্ধার করা হয়।

ডিএফও মুহাম্মদ বেলায়েত হোসেন আরো জানান, শিকারি চক্র চোরাই পথে সুন্দরবনে প্রবেশ করে দুইটি হরিণ শিকার করে। পরে তারা হরিণ দুটিকে জবাই করে মাংস তৈরি করে নৌকায় নিয়ে লোকালয়ে ফিরছিল। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পরে উদ্ধার করা মাংস সুন্দরবনের মধ্যে মাটি চাপা দিয়ে রাখা হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)