বৃহস্পতিবার শহরে ব্যাগ বহন করা যাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১১:৩৮ এএম, ২১ মার্চ ২০১৮

ফাইল ছবিবাংলাদেশের স্বল্পন্নোত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ উপলক্ষে বৃহস্পতিবার জাতীয়ভাবে গ্রহণ করা হয়েছে বিভিন্ন কর্মসূচি। ওই কর্মসূচি বাস্তবায়নে সার্বিক নিরাপত্তার স্বার্থে আগামী ২২ মার্চ রাজধানীসহ সারাদেশের গুরুত্বপূর্ণ শহরে পিঠে ঝুলানো ব্যাগসহ সব ধরনের সব ধরনের ব্যাগ বহন নিষিদ্ধ থাকবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার সচিবালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এসব কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগে এই কর্মসূচি বাস্তবায়নে আইনশৃঙ্খলা বাহিনীর প্রধান ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সভা করেন তিনি।

তিনি বলেন, আমরা ওই দিন দেশব্যাপী এ অনুষ্ঠানে যেকোনো ধরনের নাশকতা এড়াতে সব ধরনের ব্যবস্থা গ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, পিঠে এক ধরনের ব্যাগ বহন করা হয় যেটা ছাত্র বা যুবক শ্রেণি ব্যবহার করে। অনুষ্ঠানের দিন অর্থাৎ ২২ মার্চ এ ধরনের কোনো ব্যাক-প্যাকসহ কোনো রকম ব্যাগ বহন করতে দেব না। ধারলো বস্তু, দাহ্য পদার্থ বা আগুন জ্বলাতে পারে এমন বস্তুও বহন করতে দেয়া হবে না।

ওইদিন সচিবালয়ে বেলা ৩টার পর কেউ প্রবেশ করতে পারবে না। যারা প্রবেশ করে ভেতরে অবস্থান করবেন, তারাও বের হতে পারবেন না বলে জানিয়ে আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, কারণ সারাদেশে এ দিন বিরাট জনবহুল সমাবেশ হবে। এজন্য আমরা আইনশৃঙ্খলা রক্ষায় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি।সূত্র : যুগান্তর

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২১ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)