উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরে ঝড়ো হাওয়ার আশঙ্কা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৮:৫৯ এএম, ১৯ আগস্ট ২০২০

ছবিঃ ইন্টারনেট থেকে নেয়াউত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা ও সমুদ্রবন্দরগুলোর উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সঙ্কেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

গতকাল আবহাওয়া অধিদফতরের দেয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগরে সক্রিয় মৌসুমি বায়ু এবং বায়ুচাপ পার্থক্যের আধিক্যের কারণে সমুদ্রবন্দরগুলোর উপর দিয়ে এই ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

এ দিকে, সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্কতা সঙ্কেত থাকায় উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলগুলোর উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্কতা সঙ্কেত দেখাতে বলা হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)