ফাইনালে নিষিদ্ধ হচ্ছেন নেইমার

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০১:১৪ পিএম, ১৯ আগস্ট ২০২০

ছবিঃ ইন্টারনেট থেকে নেয়াচ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে গতকাল মঙ্গলবার (১৮ আগস্ট) লাইপজিগকে ৩-০ গোলে হারিয়ে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগ ফাইনালে উঠেছে দল। ম্যাচ শেষে নেইমার-এমবাপ্পেদের আনন্দটা বাঁধনহারা হওয়াই স্বাভাবিক। আর আনন্দ উদ্‌যাপন করতে গিয়েই বিপত্তি হয়ে গেছে এক জায়গায়। করোনাভাইরাস প্রোটোকল ভেঙে বসেছেন নেইমার। ম্যাচের পর লাইপজিগ তারকা মার্সেল হাসটেনবার্গের সঙ্গে জার্সি বদল করেন তিনি। এ কারণেই নিষেধাজ্ঞায় পড়তে পারেন তিনি।

করোনাভাইরাস আসার পর ফুটবলে নিয়মনীতির যেসব পরিবর্তন এসেছে, সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো, ম্যাচ শেষে জার্সি বদল করা যাবে না। অথচ যুগ যুগ ধরে প্রতিপক্ষ খেলোয়াড়দের মধ্যে সম্প্রীতির নমুনা হিসেবে এই রেওয়াজ চালু আছে। করোনা–পরবর্তী সময়ে জার্সি বদল করলে খেলোয়াড়দের মধ্যে জীবাণু সংক্রমিত হতে পারে—এই ভয়ে উয়েফা প্রোটোকল জারি করেছে, জার্সি বদল নয়। সে কাজটাই করে বসেছেন নেইমার।

ম্যাচ শেষের পর লাইপজিগের জার্মান ডিফেন্ডার মার্সেল হালস্টেনবার্গের সঙ্গে জার্সি বদলেছেন নেইমার। উয়েফার নতুন নিয়মে বলা আছে, ম্যাচের পর জার্সি বদল করলে সংশ্লিষ্ট খেলোয়াড়কে এক ম্যাচ নিষিদ্ধ করা হবে। সঙ্গে সেলফ আইসোলেশনে থাকতে হবে ১২ দিন। এই নিয়ম যদি মানা হয়, তাহলে ফাইনাল ম্যাচে নিষিদ্ধ থাকবেন নেইমার। নেইমারকে ছাড়াই মাঠে নামা লাগবে পিএসজির। ফাইনালে বায়ার্ন মিউনিখ বা অলিম্পিক লিওঁর বিপক্ষে নামবে ফরাসি চ্যাম্পিয়নরা।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)