বরগুনার পুরাকাটা-আমতলী পয়েন্টে নির্মাণ করা হবে সেতু

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১২:৪৮ পিএম, ২৬ আগস্ট ২০২০

সংসদ সদস্য শম্ভু ও জেলা প্রশাসক
বুড়িশ্বর নদীতে বরগুনার পুরাকাটা-আমতলী পয়েন্টে সেতু নির্মাণ করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ সেতু বিভাগ।মঙ্গলবার (২৫ নভেম্বর) বিকেলে বরগুনা সফরকালে এ তথ্য জানান সেতু বিভাগের পাঁচ কর্মকর্তা। সফরকারী কর্মকর্তারা হলেন, বিবিএ’র পরিচালক ও যুগ্মসচিব ড. মো. মনিরুজ্জামান, সেতু বিভাগের যুগ্মসচিব রশিদুল হাসান, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের (বাসেক) প্রধান প্রকৌশলী কাজী মো. ফেরদাউস ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. অহিদুজ্জামান এবং পায়রা সেতুর তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও প্রকল্প পরিচালক মো. তোফাজ্জেল হোসেন। প্রথমে তারা পুরাকাটা পয়েন্ট পরিদর্শন করেন।

এরপর সার্কিট হাউজ মিলনায়তনে আলোচনা সভায় অংশ নেন। সভায় উপস্থিত ছিলেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বরগুনা প্রেসক্লাবের সভাপতি সঞ্জীব দাস সাংবাদিকরা।

সভাপতিত্ব করেন বরগুনার জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ।সভায় সংসদ সদস্য শম্ভু ও জেলা প্রশাসক পুরাকাটা সেতুর প্রয়োজনীয়তা সম্পর্কে সেতু বিভাগের কর্মকর্তাদের অবহিত করেন। প্রায় তিন বছর আগে ওই বিভাগের প্রতিনিধিরা পুরাকাটা-আমতলী সেতু নির্মাণে প্রাথমিক সম্ভাব্যতা যাচাই করে গিয়েছিলেন। বাসেকের প্রধান প্রকৌশলী কাজী মো. ফেরদাউস বলেন, প্রয়োজনের ভিত্তিতে খুব শিগগিরই এই সেতু নির্মাণে প্রকল্প প্রস্তাবনা (ডিপিপি) অনুমোদনের জন্য তৈরি করা হবে। সেতুটি নির্মাণে প্রায় সাড়ে পাঁচ হাজার কোটি টাকা ব্যয় হবে বলে ধারণা করা হচ্ছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)