আসামীদেরকে মিথ্যা মামলা থেকে প্রত্যাহারের দাবী মঠবাড়িয়ায় ছাত্রলীগ নেতার কব্জি বিচ্ছিন্নের ঘটনায় বিচারের দাবীতে আওয়ামীলীগের সংবাদ সম্মেলন

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ২৭ আগস্ট ২০২০

ছবিঃ পাথরঘাটা নিউজমঠবাড়িয়া প্রতিনিধি:
পিরোজপুরের মঠবাড়িয়ায় ছাত্রলীগ নেতা শুভ শর্মার কব্জি বিচ্ছিন্নের ঘটনায় প্রকৃত আসামিদের বিচার এবং রাজনৈতিক ইস্যু সাজিয়ে মিথ্যা আসামি প্রত্যাহেরের দাবীতে বৃহষ্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করেছে আওয়ামীলীগ।

স্থানীয়আওয়ামীলীগ কার্যালয়ে আয়োজিতসংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র মোঃ রফিউদ্দিন আহমেদ ফেরদৌস।

লিখিত বক্তব্যে তিনি বলেন, স্থানীয়পূর্ব বিরোধের জের ধরে পৌরসভার ৩নং ওয়ার্ড ছাত্রলীগ সাধারণ সম্পাদক শুভ শর্মার ডান হাতের কব্জি বিচ্ছিন্নের ঘটনা ঘটে। এ ঘটনার পর কিছু ছাত্রলীগ কর্মীমিছিল করে আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়রের বাস ভবন, আওয়ামীলীগ অফিস এবং পৌরসভার সরকারী গাড়ি ভাংচুরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সভাপতি জানান, শুভ শর্মার কব্জি কর্তণ কোন রাজনৈতিক কারণে ঘটেনি। একটি মোবাইল ফোন নিয়ে ব্যাক্তিগত বিরোধ এবং অভ্যন্তরিন বিরোধের কারণে শুভ শর্মার কব্জি বিচ্ছিন্নের ঘটনা ঘটেছে।

আওয়ামীলীগ সভাপতি বলেন, শুভ শর্মার ঘটনাটি রাজনৈতিকরুপ দেয়ার জন্য মামালার বাদী তার পরিবারের কেউ না হয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। মামালায় রাজনৈতিকহীন স্বার্থে বেশ কিছ ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতা-কর্মীকে আসামী করা হয়েছে। উপজেলা আওয়ামীলীগকে নতুন করে সাংগঠনিক ভাবে প্রশ্নবিদ্ধ ও হয়রানি করার জন্য এ মামলা দেয়া হয়েছে বলে তিনি বলেন।

সভাপতি আরও বলেন, করোনার কারনে রাজনৈতিক কার্যক্রম না থাকায় তরুণ-কিশোররা নানা অপকর্মে জড়িয়ে পরছে। কিছুদিন পূর্বে পার্কে ঘুরতে আসা ২ ছাত্রীর শ্লিলতাহানি, মিরুখালী রোড ও সাধনা ঔষধালয় হাঙ্গামার ঘটনা এ কারনেই ঘটেছে। এই উশৃঙ্খল তরুণ-কিশোররা দলের নাম ব্যবহার করে দলের মধ্যে বিতর্কের সৃষ্টি করছে।

এসব উশৃঙ্খল তরুণ-কিশোরদের কারণে মানুষজন অতিষ্ঠ বলে তিনি বলেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর, পৌর আওয়ামীলীগ সভাপতি আলতাফ হোসেন আফজাল, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মোঃ ফারুকুজ্জামান, সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন খান, সাবেক পৌর কমিশনার হেমায়েত উদ্দিন, চেয়ারম্যান আজিজুল হক রাহাত, রফিকুল ইসলাম রিপন ও মোঃ হারুন তালুকদার প্রমূখ।

উল্লেখ্য, গত ১৮ আগষ্ট মঙ্গলবার রাতে হাসপাতালের সামনেব্রীজে পৌরসভার ৩নং ওয়ার্ড ছাত্রলীগ সাধারণ সম্পাদক শুভ শর্মার ডান হাতের কব্জি কেটে বিচ্ছিন্নকরে দেয় প্রতিপক্ষ। এ ঘটনার পরদিন বুধবার উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মশিউর রহমান মূর্তজা বাদি হয়ে উপজেলা ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম রাজুসহ ১৮ জনকে নামীয় ও অজ্ঞাত ২০ ছাত্রলীগ ও যুবলীগ নেতা-কর্মীকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)