আগামী ৫ দিন বরিশালসহ দেশে বজ্রসহ বৃষ্টিপাতের শঙ্কা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৮:৩৫ এএম, ১২ সেপ্টেম্বর ২০২০

ছবিঃ সংগ্রহীতবরিশালসহ দেশের বেশিরভাগ অঞ্চলেই হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। আবার কোথাও গত কয়েকদিন ধরেই কোথাও ভারী বৃষ্টিপাতও হচ্ছে। এরই ধারাবাহিকতায় আগামী দুই দিনও বৃষ্টির এই প্রবণতা অব্যাহত থাকতে পারে। এছাড়া পরবর্তী আরও পাঁচ দিন বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা আরও বৃদ্ধি পেতে পারে। এমন তথ্য দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যার ওই আবহাওয়া পুবাভাসে জানানো হয়েছে- সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে মৌসুমি বায়ুর অক্ষ ভারতে রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। পাশাপাশি মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

এর প্রভাবে বরিশাল, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, খুলনা এবং রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণসহ দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।’

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)