পাথরঘাটা নিউজ” এর লোগো ব্যবহার করে ফেসবুক পেইজ খোলা ব্যাক্তি সনাক্ত

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১২:১৫ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ১২:৫৬ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২০

পাথরঘাটা নিউজ

দক্ষিণাঞ্চলের জনপ্রিয় অনলাইন পোর্টাল “পাথরঘাটা নিউজ” এর নাম এবং লোগো ব্যবহার করে দীর্ঘদিন ধরে চলে আসা ফেসবুক পেইজ ব্যবহারকারী শনাক্ত হয়েছে।

প্রযুক্তি ও কৌশল ব্যবহারের মাধ্যমে পাথরঘাটা নিউজ টিম এই চক্রের প্রধান কে শনাক্ত করে।

হুবহু পাথরঘাটা নিউজ এর নাম লোগো এবং পাথরঘাটা নিউজ এর প্রকাশিত নিউজগুলো ওয়েবসাইট থেকে কপি করে সরাসরি পেইজে প্রচার করাসহ মাঝে মাঝে বিভ্রান্ত কর পোস্ট দেয়া হতো এই পেইজে। যা পাথরঘাটা নিউজ কর্তৃপক্ষসহ পাথরঘাটা উপজেলা প্রশাসন এবং পাথরঘাটা থানা পুলিশকেও বিভ্রান্ত করেছে।

এই বিভ্রান্তি থেকে রক্ষা পেতে পাথরঘাটার সাবেক অতিরিক্ত সার্কেল বিএম আশরা উল্লাহ তাহেরের পরামর্শে কৌশল ও প্রযুক্তির মাধ্যমে অবশেষে পাথরঘাটা নিউজ টিম চক্রের প্রধান কে সনাক্ত করেছে।

অনলাইন বিশেষজ্ঞ স্থানীয় সাংবাদিক সুমন ইসলাম জানান, সনাক্তকারী ব্যক্তির আইডি পর্যবেক্ষণ করে দেখা যায় “পাথরঘাটা নিউজ” নামে ফেক পেইজটিতে তিন জন কে এডমিন দেয়া ছিল। সবাইকেই সেখান থেকে রিমুভ করা হয়েছে।
---
সনাক্তকরণের পরে পাথরঘাটা নিউজ কর্তৃপক্ষের কাছে ভিডিও জবানবন্দি দেয়া ও দুঃখ প্রকাশের কারণে সেই পেইজকে ডিএকটিভ করে তাকে ভবিষ্যতে এরকম অপরাধ না করার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

পাথরঘাটা থানার (ওসি তদন্ত) মোহাম্মদ সাঈদ আহমেদ জানান, “পাথরঘাটা নিউজ” নামে ফেক আইডি খুলে বিভ্রান্তিকর তথ্য প্রকাশ করায় আমরাও মাঝে মাঝে বিভ্রান্ত হতাম। ভবিষ্যতে যদি কেহ ফেক তথ্য প্রযুক্তি ব্যবহার করে কোন ধরনের বিভ্রান্তি ছড়ায় তাহলে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)