বরগুনায় যৌতুক না পেয়ে স্ত্রী খুন, থানায় মামলা না নেয়ার অভিযোগ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১১:০০ এএম, ১৪ অক্টোবর ২০২০

ছবিঃ সংগ্রহীতস্বামীর দাবীকৃত যৌতুক দিতে না পারায় স্ত্রীকে পিটিয়ে হত্যা করার অভিযোগে স্বামীসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে নিহত গৃহবধূ তানজিলার বাবা রাজা মিয়া। থানায় মামলা না নেওয়ায় বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান মঙ্গলবার মামলাটি গ্রহন করে বরগুনা থানাকে এজাহার গ্রহনের নির্দেশ দিয়েছে।

আসামীরা হল, বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের মনসাতলী গ্রামের আতাহার সিকদারের ছেলে আবুল বাসার, তার বোন সোনিয়া, মা সাজেদা, বাবা আতাহার ও আবুল বাসারের বন্ধু জাহাঙ্গীর।

স্থানীয় সূত্রে যায়, রাজা মিয়ার মেয়ে তানজিলাকে সাত বছর আগে আবুল বাসারের সঙ্গে বিয়ে দেয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবীতে আবুল বাসারের পরিবার প্রায়ই তানজিলাকে নির্যাতন করিত। ৯ অক্টোবর বিকাল চারটার সময় আবুল বাসার বসত ঘরে বসে প্রথমে আবুল বাসার দুই লাখ টাকা যৌতুক দাবী করে। তানজিলা যৌতুক দিতে অস্বীকার করলে তার স্বামী আবুল বাসার তানজিলার তলপেটে লাথি মারে। তানজিলা ডাক চিৎকার দিলে আবুল বাসারের মা বাবা বোনসহ ওই আসামীরা তানজিলাকে বেধড়ক মারপিট করে গলা টিপে ধরে। তানজিলা যখন মৃত্যু যন্ত্রনায় ছটফট করে তখন আবুল বাসার তানজিলার মুখে বিষ ঢেলে দেয়।

রাজা মিয়া বলেন, আমার মেয়েকে আসামীরা যৌতুকের দাবীতে মারধর করে হত্যা করেছে। হাসপাতালে নেওয়ার আগেই তানজিলার মৃত্যু হয়। আসামীরা তানজিলার লাশ হাসপাতালে রেখে পালিয়ে যায়। তানজিলার লাশ ময়না তদন্ত শেষে আমার বাড়ীতে দাফন করি। আমি বরগুনা থানায় সোমবার মামলা করতে গেলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামলা নেয়নি। ওসি বলেন, থানায় অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছ।

এ বিষয়ে বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম তারিকুল ইসলাম বলেন, রাজা মিয়া থানায় মামলা করতে আসেনি। কেহ মামলা করতে আসলে আমি মামলা নিতাম। আদালতে যখন মামলা করেছে তখন আদালত যে আদেশ দিবে সেই ভাবে ব্যবস্থা নেব।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)