পাথরঘাটা পৌরসভা নির্বাচন, তিন বারের মেয়রের নাম বাদ দিয়েই আওয়ামীলীগ থেকে ৬ জনের নাম সুপারিশ

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২০ পিএম, ৯ ডিসেম্বর ২০২০

আনোয়ার হোসেন আকন

দলীয় তিন বারের মেয়রের নাম বাদ দিয়েই আওয়ামীলীগ থেকে ৬ জনের নাম সুপারিশ,

আসন্ন পাথরঘাটা পৌরসভা নির্বাচনে মেয়র পদে পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগ থেকে ছয় জনের নামের প্রস্তাবিত তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। এতে পাথরঘাটা পৌরসভার তিনবারের আওয়ামীলীগের নির্বাচিত মেয়র আনোয়ার হোসেন আকনের নাম বাদ পরেছে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটায় দিকে পাথরঘাটা উপজেলার নতুন ডাকবাংলো ভবনে পাথরঘাটা পৌর নির্বাচন উপলক্ষে বরগুনা -২ আসনের সংসদ শওকত হাচানুর রহমান রিমন ও সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য সুলতানা নাদিরার উপস্থিতিতে উপজেলা ও পৌর আওয়ামীলীগ এর দলীয় নেতা কর্মীদের এক জরুরী সভা সিদ্ধান্তে তালিকা প্রস্তুত করে পাঠানো হয়।

এদিকে পুর্ব ঘোষণা অনুযায়ী ১৩ সদস্য বিশিষ্ট একটি টিম থেকে দলীয় মনোনায়ন সংগ্রহ শেষে যাচাই বাছাই করে মোট ০৭ টি আবেদন গৃহীত হয়। এর মধ্যে একজন প্রার্থী লিখিত ভাবে মনোনয়নপত্র প্রত্যাহার করলে ৬ টি মনোনায়ন আবেদন কেন্দ্রে প্রেরণের সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহিত হয়।

কেন্দ্রে প্রেরণের জন্য প্রস্তুতকৃত মনোনায়নপ্রাপ্তরা হলো উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলমগীর হোসেন দাদু, সভাপতি, উপজেলা, সাধারণ সম্পাদক এ্যাডঃ জাবির হোসাইন, উপজেলা যুবলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মুরাদ, । সাবেক উপজেলা আওয়ামীলীগের সভাপতি বেলায়েত হোসেন , উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক
গোলাম কিবরিয়া পিয়ার, , পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সদস্য শাহ আলম মল্লিক।

উপজেলা আওয়ামীলীগের সুত্রে জানা যায় উক্ত দলীয় মনোনায়ন প্রাপ্ত ব্যক্তিদের নামের তালিকা আজ বুধবারের মধ্যে জেলা আওয়ামীলীগের কাছে পাঠানো হবে।

খোঁজ নিয়ে জানা যায় সর্বশেষ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা মার্কায় প্রার্থীকে সমর্থন করেনি তাদেরকে এ তালিকায় স্থান দেওয়া হয়নি। এ কারণেই তিনবারের মেয়র আনোয়ার হোসেন আকনের নাম বাদ পড়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)