পাথরঘাটা পৌরসভা নির্বাচনে অবশেষে হেভিওয়েট মেয়রের নাম যোগকরেই জেলা আওয়ামীলীগ থেকে প্রস্তাব

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৩:২৭ পিএম, ১৯ ডিসেম্বর ২০২০

পৌর নির্বাচন

আসন্ন পাথরঘাটা পৌরসভা নির্বাচনে মেয়র পদে পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগ থেকে ছয় জনের নামের প্রস্তাবিত তালিকা কেন্দ্রে পাঠানোর পাঠানো হয়েছে।

এর আগে পাথরঘাটা পৌরসভার তিনবারের ও আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে নির্বাচিত হেভিওয়েট মেয়র আনোয়ার হোসেন আকনের নাম বাদ পড়লেও জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কর্তৃক স্বাক্ষরিত তালিকায় তাকে সংযুক্ত করা হয়েছে নতুন তালিকায়।

জেলা আওয়ামীলীগ কর্তৃক প্রেরিত মনোনয়ন প্রত্যাশীদের তালিকায় রয়েছেন মোহাম্মদ আলমগীর হোসেন, যিনি আওয়ামী লীগের সাথে সম্পৃক্ত হয়ে দীর্ঘদিন যাবৎ পাথরঘাটা উপজেলা শাখা আওয়ামী লীগ কমিটির সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেন। ২০১৭ সাল থেকে চলমান পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগ কমিটির সভাপতি। এছাড়াও গত বছরের ৩১ মার্চের অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রাপ্ত ছিলেন।

মোহাম্মদ জাবির হোসেন, যিনি ছাত্রজীবনে ছাত্রলীগের কর্মকাণ্ড সাথে সম্পৃক্ত। ১৯৮৮ সালে আওয়ামী লীগের পৌর কমিটির সদস্য। ১৯৯৬ সালে উপজেলা কমিটির দপ্তর সম্পাদক ও ২০০৩ সালে উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক। এবং ২০১৭ সাল থেকে চলমান কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

মোহাম্মদ বেলায়েত হোসেন, যিনি থানা যুবলীগের সভাপতি, পৌর আওয়ামীলীগের সভাপতি, সহ-সভাপতি ও ভারপ্রাপ্ত সভাপতি উপজেলা আওয়ামীলীগ এবং চলমান সদস্য হিসেবে উপজেলা আওয়ামীলীগের কার্যকরি কমিটিতে নিযুক্ত আছেন।

মোহাম্মদ শাহ আলম মল্লিক, যিনি ১৯৬৬ সালের পাথরঘাটা থানা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি। এবং চলমান উপজেলা আওয়ামী লীগের কমিটির সদস্য

মোহাম্মদ মোস্তাফিজুর রহমান মুরাদ, যিনি বিগত ছাত্রজীবনে ছাত্র লীগের পরবর্তী যুবলীগের কর্মকাণ্ডে সম্পৃক্ত। তিনি উপজেলা আওয়ামী লীগের চলমান কমিটির সদস্য।

আনোয়ার হোসেন আকন, যিনি বিগত পাথরঘাটা পৌরসভার প্রথম অনুষ্ঠিত নির্বাচনে দলীয় সমর্থিত প্রার্থী হয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। এবং ২০০৪ সালে একই ধারায় দ্বিতীয়বারে চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৫ সালে অনুষ্ঠিত পাথরঘাটা পৌরসভা নির্বাচনে দলীয় মনোনীত প্রার্থী হয়ে নৌকা মার্কায় মেয়র নির্বাচিত হন। তিনি চলমান উপজেলা আওয়ামী লীগ কমিটির সহ-সভাপতি দায়িত্বে রয়েছেন।

স্থানীয় সরকার নির্বাচন কেন্দ্রীয় জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড কর্তৃক পাথরঘাটা পৌরসভা নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন দানে সুপারিশ স্বাক্ষর করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর কবির, পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলমগীর হোসেন ও সাধারণ সম্পাদক এডভোকেট জাবির হোসেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)