পৌরসভার শতভাগ নাগরিক সুবিধা নিশ্চিত করতে বিএনপি থেকে মনোনয়ন চান তারা

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১০ পিএম, ১৯ ডিসেম্বর ২০২০

বিএনপি
পৌরসভার শতভাগ নাগরিক সুবিধা নিশ্চিত করতে বিএনপি থেকে মনোনয়ন চান তারা

আসন্ন পাথরঘাটা পৌরসভা ৬ষ্ট নির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন নিয়ে পৌরবাসীর শতভাগ নাগরিক সুবিধা নিশ্চিত করতে চান পাথরঘাটা পৌর বিএনপির সাবেক সভাপতি সাহাবুদ্দিন সাকু ও ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট মনিরুজ্জামান মনির।

ইতিমধ্যে তিনি পাথরঘাটা পৌরবাসীর বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিত করার প্রত্যাশা নিয়ে প্রচারপত্র ও সম্ভাবনাময় উন্নয়নের মানচিত্র তুলে ধরেছেন তারা। পাথরঘাটা পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে পাথরঘাটায় বিএনপি’র মনোনীত প্রার্থী হয়ে ধানের শীষ প্রতীক নিয়ে মেয়র পদে লড়তে সর্বোচ্চ চেষ্টা করছেন তারা।

ইতি মধ্যে নির্বাচনী ইশতেহারের মধ্যে গরীব ও দুস্থ অসহায়দের বিনামূল্যে চিকিৎসাসেবা, অসহায় নাগরিকদের খাদ্য, বস্ত্র, বাসস্থানের ব্যবস্থা, উন্নত চিকিৎসার জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের স্বল্প খরচে কিংবা বিনা খরচে শিক্ষা লাভের সুযোগ, পৌর শহরের জলাবদ্ধতা নিরসন ও টেকসই ড্রেনেজ ব্যবস্থা, তিনটি ওয়ার্ড মিলে একটি করে উম্মুক্ত গোরস্থানে ব্যবস্থা, শিশুদের বিনোদনের জন্য আধুনিক পার্কনির্মাণ, পরিষ্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করণ, মাদক মুক্ত পৌরসভার গড়ার সর্বোচ্চ চেষ্টা গঠন করা সহ একটি আধুনিক ও পরিকল্পিত পৌরসভা বিনির্মাণের লক্ষ্যে সকলের মতামত গ্রহণ করে দেশ-বিদেশের উন্নত শহর এর আদলে পাথরঘাটা পৌরসভা গড়ার লক্ষ্যে নির্বাচনী মাঠে অংশগ্রহণ করবেন বলে পাথরঘাটা নিউজকে জানিয়েছেন তারা।

সাহাবুদ্দিন সাকু বলেন তিনি যদি বিএনপি থেকে মনোনয়ন পেলে এবং সুষ্ঠু নির্বাচন হলে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়ে আধুনিক পৌরসভা বিনির্মাণের লক্ষ্যে জনগণকে সঙ্গে নিয়ে কাজ করে যাবেন তিনি। সাবেক কমিশনার ও তিন বার মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করা এই বিএনপি নেতা সাহাবুদ্দিন সাকু আরো বলেন, মনোনয়ন বোর্ড সিদ্ধান্ত মেনে নিয়েই পৌরসভা নির্বাচনে ধানের শীষের পক্ষে কাজ করবেন।

এডভোকেট মনিরুজ্জামান মনির জানান পাথরঘাটা পৌরসভা দুই যুগ পূর্বে নির্মিত হলেও কাঙ্খিত উন্নয়ন লক্ষ্য করা যাচ্ছে না। কাঙ্ক্ষিত উন্নয়নের লক্ষ্যে তিনি সকলের সহযোগিতা কামনা করে নির্বাচনী মাঠে অংশগ্রহণ করতে যাচ্ছেন। তিনি দলীয় মনোনয়ন বোর্ড কর্তৃক সিদ্ধান্ত মেনে নিয়েই ধানের শীষের পক্ষে কাজ করবেন।

তবে বিএনপির তৃণমূল পর্যায়ের কর্মীদের কাছে এই দুই প্রার্থীর চাহিদা জানতে চাইলে তারা বিগত দিনে দলের কর্মীদের পাশে থেকে যে সার্বিক সহযোগিতা করেছেন তাকেই প্রাধান্য দিবেন বলে জানিয়েছেন। এ ক্ষেত্রে সাহাবুদ্দিন সাকুর প্রতিই অনেকে আগ্রহ প্রকাশ করেছেন।

উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক সেন্টু গাজী জানান নির্বাচনী মাঠে বিএনপির দুই মনোনয়ন প্রত্যাশীর মধ্যে একজন পাথরঘাটা অবস্থান করেন অপরজন ঢাকায় অবস্থান করেন। সেক্ষেত্রে যিনি পাথরঘাটায় অবস্থান করে বিএনপি দুঃসময়ে বিএনপিকর্মীদের সহযোগিতা করে আসছেন। যে কারণে তিনি পৌর বিএনপির আস্থা অর্জন করেছেন। সে ক্ষেত্রে সাহাবুদ্দিন সাকুর মনোনয়ন কামনা করেন তিনি।

অপরদিকে নাম প্রকাশ না করার শর্তে বিএনপির কর্মীরা জানান, নবীনদের মধ্যে মনিরুজ্জামানের জনপ্রিয়তা লক্ষণীয়। বিএনপি দুঃসময় বিভিন্ন হয়রানিমূলক মামলায় তিনি পাশে থেকে সাহস যুগিয়েছেন। একারণে তাকে মনোনয়ন দিতে পারে বলে অনেকেই আশাবাদী।

তবে বিএনপির পৌরশহরের ভোটাররা জানিয়েছেন দল থেকে যাকেই মনোনয়ন দেয়া হবে তার পক্ষেই নাগরিকের অধিকার নিশ্চিত করার লক্ষ্যে ভোট দিয়ে বিজয় করতে আপ্রাণ চেষ্টা করবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)