বেতাগীতে কেন্দ্র থেকে বিদ্রোহী প্রার্থীর এজেন্ট বের করে দেয়ার অভিযোগ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০২:৪৫ পিএম, ২৮ ডিসেম্বর ২০২০

ছবিঃ সংগ্রহীতবরগুনার বেতাগীতে পঞ্চমবারের মতো পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। বিরতিহীনভাবে ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এদিকে বিদ্রোহী প্রার্থী মহসিনের অভিযোগ দুই নম্বর ভোট কেন্দ্র ও নয় নম্বর ভোট কেন্দ্র থেকে নৌকা সমর্থকরা তার এজেন্টদের বের করে দিয়েছে।

এবার বেতাগী পৌরসভা নির্বাচনে মেয়র পদে তিনজন, কাউন্সিলর পদে ২৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়ার ব্যাপারে বিদ্রোহ প্রার্থী মাহিদুল হাসান মহাসিন বলেন, নৌকার লোকজন আমার এজেন্টদের পথে আসতে বাধা দেয়। দুই ও নয় নম্বর ভোটকেন্দ্র থেকে আমার এজেন্ট বের করে দেয়া হয়েছে।

জানা গেছে, সকাল থেকে প্রতিটি কেন্দ্রে ভোটার উপস্থিতি অনেক বেশি। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতির সংখ্যা বেশি। বেতাগী পৌরসভায় নয়টি ওয়ার্ডে মোট নয় হাজার তিন শ’ ২৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। প্রশাসনের পক্ষ থেকে নয়টি ওয়ার্ডে নয়জন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে প্রতি দুই ওয়ার্ডের জন্য একজন করে অতিরিক্ত পুলিশ সুপার ও প্রতিটি কেন্দ্রে দু’জন এসআই, দু’জন এএসআইসহ মোট ১৫ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

এছাড়া দুই প্লাটুন বিজিবি এবং চার প্লাটুন র‌্যাব সদস্য ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য মোতায়েন করা হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)