পৌর নির্বাচন: পাথরঘাটায় মেয়র প্রার্থীদের পাল্টাপাল্টি অভিযোগ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১১:৫৩ পিএম, ১১ জানুয়ারী ২০২১

উপজেলা নির্বাহী কর্মকাতা

আসন্ন পৌরসভা নির্বাচনে বরগুনার পাথরঘাটায় ব্যপক ভাবে আইন শৃঙ্খলার অবনতি ঘটেছে। ইতোমধ্যেই প্রার্থী এবং প্রার্থীদের সমর্থকদের মধ্যে কয়েক দফায় মারামারির ঘটনা ঘটে। এ ব্যাপারে প্রার্থীরা পাথরঘাটা পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনার সুলতানা কাছে লিখিত অভিযোগ করেছেন। ইউএনও অভিযোগের সত্যতা স্বীকার করেন।

নৌকা প্রর্তিকের প্রার্থী আনোয়ার হোসেন আকন সাংবাদিকদের কাছে অভিযোগ করে জানান, মোস্তাফিজুর রহমান সোহেল গতকাল সোমবার (১১ জানুয়ারি) প্রতিক বরাদ্দের সময় রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সামনে আমাকে হুমকি ধমকি দিয়েছে। তিনি (সোহেল) বিভিন্ন উপজেলা থেকে বহিরাগত মাস্তান ও সন্ত্রাসীদের এনে পৌরশহরে মোটরসাইকেল মহরা দিয়ে ত্রাসের সৃষ্টি করছে।

গতকাল রোববার গভীর রাতে সোহেল বাহিনীর একদল সন্ত্রাসী বাহিনী তার বাড়িতে গিয়ে মেয়রের পরিবারের লোকজনকে বিভিন্ন রকমের ভয়-ভীতি দেখিয়েছে। এ সময় গ্রামবাসীরা একত্রিত হয়ে সোহেল বাহিনীর এক কর্মী নান্নু ফিটার নামে একজনকে হাতেনাতে আটক করে। পরে নান্নু হাত-পা ধরার পর আনোয়ার হোসেন আকন তাকে ছেড়ে দেয়। তিনি শহর থেকে বহিরাগতদের সরিয়ে দেয়ার জন্য প্রসাশনের প্রতি দাবি জানান।

পাল্টাপাল্টি অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী মোস্তাফিজুর রহমান সোহেলে, শহরে আগ্নেয়াস্ত্রসহ দেশীয় অস্ত্র নিয়ে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে মহড়া দিচ্ছেন তার স্বজনরা। রোববার তার এক কর্মীকে মারধর করেছেন নৌকা প্রার্থীর নেতা-কর্মীও সমর্থকরা।

তিনি বলেন, গত ২ জানুয়ারি থেকে সাধারণ মানুষের কাছে প্রচারণা করতে গিয়ে ভোটারদের বিভিন্ন ভয়-ভীতি প্রদর্শন করছেন এবং আনোয়ার হোসেন আকন একশ লাশের উপর দিয়ে তার বিজয় ছিনিয়ে নেবেন বলে জানান। যে কোন সময় পাথরঘাটায় প্রাণনাশের ঘটনা ঘটতে পারে বলে তিনি দাবি করেন।

স্বতন্ত্র প্রার্থী মাহবুবুবর রহমান খান অভিযোগ করে বলেন, গত ১ জানুয়ারি পৌর শহরের লিকার পট্টি এলাকায় আমি নির্বাচনী প্রচার প্রচারনা চালাতে গেলে আমাকে একদল অজ্ঞাত কিছু সন্ত্রসীরা আমার উপর হামলা চালায় এবং আমার বাসাবাড়িতে প্রবেশ করে ঘরের আসবাবপত্র ভাংচুর করে। বর্তমানে তার ঠিকাদারী প্রতিষ্ঠানের সকল ব্যাবসা-বানিজ্য বন্ধ করে দিয়েছে নৌকার নেতাকর্মীরা। তিনি প্রশাসনের কাছে তার নিরাপত্তার দাবি জানিয়েছেন।

এ বিষয়ে পাথরঘাটাপ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটানিং অফিসার সাবরিনা সুলতানা জানান, আসন্ন পৌরসভা নির্বাচনে পাথরঘাটায় ৫জন মেয়র প্রার্থীকে ডেকে নির্বাচনে সুষ্ঠ পরিবেশের জন্য তাদের সহযোগীতা চাওয়া হয়েছে। তারা যদি নির্বাচন কমিশনকে উপেক্ষা করে আচরণ বিধি লঙন করে তাহলে উত্যপ্ত পরিবেশ শান্ত করতে সকল ধরনের কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, পাথরঘাটা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত ২জন প্রার্থীসহ ৫জন মেয়রপ্রার্থী হিসেবে প্রতিদন্ধিতা করছে। গতকাল তাদেরকে প্রতীক বরাদ্ধর পর পাথরঘাটার নির্বাচনী পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠেছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)