পাথরঘাটায় পুলিশের উপস্থিতিতে বোনের ঘর ভেঙে জমি দখল দিলো ভাই

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ১৬ জানুয়ারী ২০২১

ছবিঃ সংগ্রহীতবরগুনার পাথরঘাটায় পুলিশের উপস্থিতিতেই বড় বোনের ঘর ভেঙ্গে জমি দখল করে নিয়েছে ছোট ভাই নুরু হোসেন। এঘটনায় বাঁধা দিলে বড় বোন আম্বিয়া বেগম ও দুলাভাই হিম্মত আলীকে মারধর করার অভিযোগ উঠে। পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবে শনিবার সকাল দশটায় সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ভুক্তভোগী হিম্মত আলী ও তার ছেলে কালাম। অভিযুক্ত নুরু হোসেন সদর ইউনিয়নের গহরপুর ইউনিয়নের দেনছেন আলী হাওলাদারের ছেলে।

লিখিত সংবাদ সম্মেলনে কালাম অভিযোগ করেন, গত বুধবার দুপুরে পাথরঘাটা হাসপাতালের সামনে পুলিশের উপস্থিতিতে ভাড়াটিয়ে সন্ত্রাসী দিয়ে ঘর ভেঙ্গে অন্যত্র সরিয়ে দেয়। এসময় বাধা দিলে আমার বৃদ্ধ মা-বাবা কে মারধর করে। আমার মায়ের অবস্থা গুরুতর। তিনি বর্তমানে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় নুরুল ইসলাম ও খলিল পহলান জানান, দীর্ঘদিন ধরে আম্বিয়া বেগম তার বাবার জমিতে একটি ঝুপড়ি ঘর তুলে তার ছেলে মেয়েদের নিয়ে বসবাস করে আসছিল। হঠাৎ বুধবার নুরু হোসেন পুলিশের উপস্থিতিতে তাদের ঘর ভেঙ্গে অন্যত্র সরিয়ে দেয়। এ সময় বাধা দিলে তাদেরকে মারধর করে। পরবর্তীতে গত শুক্রবার ভোররাতে নুর হোসেন সেই জমিতে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে নতুন ঘর তুলে জায়গা দখল করে নেয়।

এদিকে ঘর ভেঙ্গে নিয়ে যাওয়ার সময় আম্বিয়া বেগম ঘরের চালার উপরে উঠে ঘর সরিয়ে দিতে বাধা প্রদান করে। সেই চালার উপরে অবস্থান করা অবস্থায় টেনেহিঁচড়ে সরিয়ে ফেলের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যাতে পুলিশের উপস্থিতি দেখা গেলেও তারা নিরব ভূমিকা পালন করতে দেখা গেছে।

এ বিষয়ে স্থানীয় কাউন্সিলর রোকনুজ্জামান রোকন জানান জমিজমা নিয়ে দুই ভাইবোনের মধ্যে দীর্ঘদিন ঝামেলা চলছিল। তবে এ নিয়ে বেশ কয়েকবার সালিশ বৈঠক হয়েছে। যখন সালিশ বৈঠকের চূড়ান্ত প্রতিবেদন প্রদান করবেন সেই সময়ে নূর হোসেন উকিল নোটিশ দিয়ে সবকিছু থামিয়ে দেয়। এরকম দুবারের উকিল নোটিশ পেয়েছেন বলে জানান তিনি।

অভিযুক্ত নূর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান আমিও এখানে জমি পাবো সে কারণে আমি ঘর তুলেছি।

সংবাদ সম্মেলনে হিম্মত আলী জানান, আমাদের ঘর ভেঙে উল্টো আমাদের নামে মামলা করে হয়রানি করছে নুরহোসেন। তিনি আরো বলেন, আমার স্ত্রী হাসপাতালে ভর্তি। আমি ও অসুস্থ। সংবাদ সম্মেলনে কষ্ট করে এসেছি আপনাদের মাধ্যমে সুষ্ঠু বিচার পাওয়ার জন্য।

এবিষয়ে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ সাহাবুদ্দিন জানান, রাতের আঁধারে নুর হোসেন ঘর তুলে জমি দখল করার অভিযোগ পেয়েছি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন লিখিত।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)