রাত পোহালেই পাথরঘাটাসহ ৬৩ পৌরসভায় ভোট

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৯:৩১ এএম, ২৯ জানুয়ারী ২০২১

রাত পোহালেই পাথরঘাটাসহ ৬৩ পৌরসভায় ভোট

স্থানীয় সরকারের পৌরসভা নির্বাচনের তৃতীয় ধাপের ভোটগ্রহণ হবে আগামীকাল শনিবার। এ লক্ষ্যে সব প্রস্তুতি গুছিয়ে এনেছে নির্বাচন কর্মকর্তারা। শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট চলবে এসব পৌরসভায়।

নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বৃহস্পতিবার জানিয়েছেন, তৃতীয় ধাপের পথরঘাটাসহ ৬৩ পৌরসভায় কেন্দ্রগুলোতে ভোটের দিন সকালে পাঠানো হবে ব্যালট পেপার।

প্রথম ধাপে ইভিএমে এবং দ্বিতীয় ধাপে ইভিএম ও ব্যালট পেপারে ভোট হয়। তৃতীয় ধাপের সব পৌরসভায় ব্যালট পেপারে ভোট হবে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ভোটে অনিয়ম-সহিংসতা ও তুলনামূলক কম ভোটার উপস্থিতি নিয়ে আলোচনা-সমালোচনার মধ্যে পৌরসভার তৃতীয় ধাপে নির্বাচন হচ্ছে।

করোনাভাইরাস মহামারির মধ্যে পৌর নির্বাচনের প্রথম ও দ্বিতীয় ধাপে গড়ে ৬৪ শতাংশ ভোটগ্রহণ হয়েছে। মেয়র পদে দলীয় প্রতীকে ভোট হলেও বিদ্রোহী এবং কাউন্সিলর প্রার্থীদের মধ্যে অনেক সময় সংঘাতের ঘটনা দেখা গেছে। এ দুই ধাপের ভোটে দুয়েকটি এলাকায় সহিংসতা-গোলযোগের ঘটনা ঘটেছে।

তৃতীয় ধাপে পরিস্থিতি ভালো রাখতে তৎপরতা রয়েছে বলে জানান নির্বাচন কমিশনের কর্মকর্তারা।

যেসব পৌরসভায় ভোট
বরগুনা সদর ও পাথরঘাটা; রাজশাহীর কেশরহাট; নড়াইল সদর; সাতক্ষীরার কলারোয়া; রাজবাড়ীর পাংশা; পিরোজপুরের স্বরূপকাঠি; বরিশালের গৌরনদী ও মেহেন্দীগঞ্জ; জামালপুরের সরিষাবাড়ী; সিলেটের জকিগঞ্জ; ঝিনাইদহের হরিণাকুণ্ডু; নীলফামারীর জলঢাকা; পাবনা সদর; খুলনার পাইকগাছা; নড়াইলের কালিয়া; চুয়াডাঙ্গার দর্শনা; ঝালকাঠির নলছিটি; নেত্রকোনার দুর্গাপুর; যশোরের মনিরামপুর; নোয়াখালীর হাতিয়া ও চৌমুহনী; লক্ষ্মীপুরের রামগঞ্জ; কিশোরগঞ্জের কটিয়াদী; গোপালগঞ্জের টুঙ্গিপাড়া; টাঙ্গাইল সদর, ভূঞাপুর, সখিপুর, মধুপুর ও মির্জাপুর; ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান; শেরপুরের নালিতাবাড়ী; কুড়িগ্রামের উলিপুর; দিনাজপুরের হাকিমপুর; চাঁপাইনবাবগঞ্জের রহনপুর; গাইবান্ধার গোবিন্দগঞ্জ; নওগাঁর ধামইরহাট ও নওগাঁ সদর; সিলেটের গোলাপগঞ্জ; বগুড়ার ধুনট, গাবতলী, শিবগঞ্জ, নন্দীগ্রাম ও কাহালু; রাজশাহীর মুন্ডুমালা; মৌলভীবাজার সদর; ঝিনাইদহের কোটচাঁদপুর; বাগেরহাটের মোরেলগঞ্জ; কুমিল্লার চৌদ্দগ্রাম, লাকসাম ও বরুড়া; চাঁদপুরের হাজীগঞ্জ; ফেনী সদর; মুন্সিগঞ্জ সদর; শরীয়তপুরের নড়িয়া, জাজিরা ও ভেদরগঞ্জ; ময়মনসিংহের গৌরীপুর, ঈশ্বরগঞ্জ, ভালুকা; শেরপুরের নকলা; নাটোরের সিংড়া

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)