পাথরঘাটায় কথিত সাংবাদিক মুক্তা’র এতিমখানায় চাঁদা দাবির প্রতিবাদে মানববন্ধন

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৪:১১ পিএম, ১৩ এপ্রিল ২০২১

ছবিঃ পাথরঘাটা নিউজবরগুনার পাথরঘাটা উপজেলায় পুঠিমারা হাফেজিয়া মাদ্রাসা ও এতিম খানায় রাহিমা আক্তার মুক্তা নামের এক কথিত সাংবাদিক তার দাবি করা চাঁদা না দেয়ায় মাদ্রাসা বন্ধ করে দেয়ার হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে উপজেলার সকল এতিমখানার প্রধনরা।

আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল ১০ টার সময় পাথরঘাটা পৌর শহরের শেখ রাসেল স্কয়ারে এ মানববন্ধন কর্মসুচি পালন হয়।

পাথরঘাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম মোস্তফা চৌধুরীর সভাপতিত্বে কক্তব্য রাখেন, পাথরঘাটা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভীন, পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. জাবির হোসেন, পাথরঘাটা পৌরসভার ৮নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম কাকন, পাথরঘাটা উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান কালু,পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবের সভাপতি ইমাম হোসেন ও পুঠিমারা হাফেজি মাদ্রাসা ও এতিমখানার পরিচালক হাফেজ আব্দুস ছালাম ও হাফেজ মো. বেল্লাল হোসেন প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ‘আমরা মুক্তিযুদ্ধকে জানি’ সংগঠনের প্রতিষ্ঠাতা সাংবাদিক শফিকুল ইসলাম খোকন।

এ সময় বক্তারা জানান, দেশের বিভিন্ন অঞ্চল থেকে বিভিন্ন সময় সাংবাদিক পরিচয় দিয়ে এই উপজেলার এতিমখানায় গিয়ে অনিয়মের কথা বলে চাদা দাবি করে হয়রানী করে আসছে। তারা বড় সাংবাদিক যে কোন সময় এতিমখানা বন্ধ করে দিতে পারে বলেও হুমকি দিয়ে থাকে। এই হয়রানী থেকে তারা মুক্তি চাই। এই কথিত সাংবাদিক রাহিমা আক্তার মুক্তাও আমাদের পুঠিমারা এতিমখানায় দিনে এবং রাতে গিয়ে অনিয়মের কথা বলে চাঁদা দাবি করে। সেই টাকা না দিয়ে তাদের পরিচয় জানতে চাওয়া এবং পাথরঘাটার সাংবাদিক কাজি রাকিব কে জানালে তারা আরো ক্ষিপ্ত হয়ে আমাদের প্রতি হয়রানীর মাত্রা বাড়িয়ে দেয় এবং এই রাহিমা আক্তার মুক্তা সেই সাংবাদিকে বিভিন্ন মাধ্যমে হত্যা ও গুম করার হুমকি দিয়ে থাকে।

এরকম যদি একের পর এক হয়রানী করতে থাকে আমাদের এই এতিম শিশু গুলো কোথায় যাবে। এর চেয়ে সরকার থেকেই আমাদের এতিমখানাগুলো বন্ধ করে দিলে ভাল হয় এবং এই হরানী থেকে মুক্তি পেতে পারি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)