এবার পাথরঘাটা কেজিতে বিক্রি হচ্ছে সফেদা ফল

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ৩ মে ২০২১ | আপডেট: ০৫:৫৯ পিএম, ৩ মে ২০২১

ছবিঃ পাথরঘাটা নিউজদেশে তরমুজ ও বেলের পর এবার বরগুনার পাথরঘাটায় মুখরোচক রসালো সুস্বাদু পুষ্টিকর ফল সফেদা বিক্রি হচ্ছে কেজিতে। প্রতি কেজি এক’শ টাকা দরে ফেরি করে ব্রাম্মমান গাড়িতে ঘুরে ঘুরে বিক্রি কয়েক জন ব্যাবসায়ি।

তবে এর আগে হালি, ডজন অথবা কুড়ি হিসেবে বিক্রি করা হলেও ওজনে কিনে ক্রেতারা লাভবান হচ্ছে বলে মনে করছেন অনেকে। ক্রেতা নাজমুন নাহার জানান, স্থানীয় বাজারের দোকানে প্রতি হালি সফেদা ফল আকার ভেদে চল্লিশ থেকে আশি টাকায় বিক্রি হয়। তবে কেজিতে কিনলে সাইজ অনুযায়ী ২০ থেকে ৫০ টাকা হালিতে ক্রয় করা যায়।

ভ্রাম্যমাণ গাড়িতে কেজিতে সফেদা বিক্রেতা মোহাম্মদ গোলাম মোস্তফা জানান বিশেষ কিছু সুবিধা দিয়ে বেশী বিক্রি করতেই তিনি কেজিতে বিক্রি করছেন। কারণ হিসেবে তিনি জানান অনেকেই এক হালির বেশি সফেদা ক্রয় করেন না। আর কেজিতে বিক্রি করলে একসাথে সাইজ হিসেবে তিন থেকে চার হালি পর্যন্ত বিক্রি হচ্ছে। এতে ক্রেতারা লাভবান হলেও কম লাভে বেশি বিক্রি করতে পারছি।

তবে বেশ কয়েকদিন ধরে তরমুজের বাজারে অতিরিক্ত দাম থাকায় তরমুজ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে ক্রেতার। ক্রেতাদের আবারো তরমুজের বাজারে ফিরিয়ে আনতে পাথরঘাটায় ছোট আকারের তরমুজ জোড়া এক’শ টাকায় বিক্রি করছে ব্যাবসায়িরা। যা আগে পিস হিসেবে ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি হতো।

এদিকে বাজার তদারকি করে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম সহনীয় পর্যায়ে রাখতে নিয়মিত বাজার পরিদর্শন করেছে উপজেলা প্রশাসন। পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা সুলতানা জানান, ভোক্তা অধিকার আইন অনুযায়ী নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। যাতে কেউ সিন্ডিকেট করে দাম বাড়াতে না পারে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)