পাথরঘাটায় ইফতারি তৈরিতে ব্যাস্ত মা, পানিতে ডুবে সন্তানের মৃত্যু

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:১২ পিএম, ৮ মে ২০২১

পাথরঘাটায় ইফতারি তৈরিতে ব্যাস্ত মা, পানিতে ডুবে সন্তানের মৃত্যু

বাড়িতে মিলাদ ও ইফতার আয়োজন চলছিলো আড়াই বছরের শিশু সাইয়্যেদার। মা-দাদী ও স্বজনরা ব্যাস্ত ইফতার তৈরিতে। পাশে বসেই তার সমবয়সী চাচাতো ভাই-বোনদের সাথে খেলতে ছিল সাইয়্যেদা। হঠাৎ করে সাইয়্যেদাকে খুঁজে পাওয়া না গেলে চারদিকে শোরগোল বেঁধে যায়। তার খোঁজে আশেপাশের তিনটি পুকুর তল্লাশি করা হয়। তারপরও খোঁজ পাওয়া যাচ্ছেনা সাইয়্যেদার। পরবর্তীতে বাড়ি থেকে এক’শ ফুট দূরে অবস্থিত একটি পুকুরে ভাসমান অবস্থায় দেখা মেলে ফুট ফুটে সাইয়্যেদার মরদেহ।

শনিবার বিকেলে পাঁচটার দিকে ঘটনাটি ঘটেছে বরগুনার পাথরঘাটা উপজেলার চরদোয়ানী ইউনিয়নের তাফালবাড়িয়া গ্রামে। সাইয়্যেদা একই গ্রামের সফিকুল ইসলামের মেয়ে।

স্থানীয় ছালেহা বেগম জানান, সফিকুল ইসলামের বাড়িতে প্রতিবছরের ন্যায় আজ স্থানীয় প্রতিবেশীদের নিয়ে মিলাদ ও ইফতারের আয়োজন চলছিল। সেজন্য সফিকুল ইসলামের বাবা রুস্তম আলী আগেভাগেই মাঠ থেকে গরু আনতে যায়। ধারণা করা হচ্ছে সাইয়্যেদা তার দাদার পিছনে পিছনে মাঠের দিকে রওয়ানা দেয়। যা তার দাদা খেয়াল করেনি। হয়তো দাদার পিছনে পিছনে মাঠের দিকে যাওয়ার সময় সাইয়্যেদা পুকুরে পড়ে যায়।

পুকুরে ভাসমান অবস্থায় সাইয়্যেদাকে উদ্ধার করে ‌পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)