পাথরঘাটায় কুপির আগুন দগ্ধ সেই বৃদ্ধার মৃত্যু

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫১ পিএম, ১ জুন ২০২১ | আপডেট: ০৮:০৮ পিএম, ১ জুন ২০২১

ছবিঃ পাথরঘাটা নিউজকুপির আগুনে দগ্ধ হয়ে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা সেই বৃদ্ধা মমতাজ বেগমের মৃত্যু হয়েছে।

মমতাজ বেগম বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নের কুপধন গ্রামের আব্দুল কুদ্দুস মিয়ার স্ত্রী ও পাথরঘাটা শহরের ভ্রাম্যমাণ ঝালমুড়ি বিক্রেতা হাসান মিয়ার মা।

মমতাজ বেগমের শরীরের ৮০ শতাংশ পুড়ে গিয়েছিল। দীর্ঘদিন ঢাকা শেখ হাসিনা হাসপাতালে আইসিওতে থাকার পর আজ মঙ্গলবার সন্ধ্যার আগে মৃত্যুবরণ করেন। এর আগে গত (১৮ মে মঙ্গলবার) রাতে পৌনে বারোটার দিকে থেকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭০ বছরে বৃদ্ধ স্বামী কুদ্দুস মিয়ার সহযোগিতায় চিকিৎসা নিতে আসেন ৬০ বছরের বৃদ্ধা মমতাজ বেগম।

ঘটনার দিন রাতে জরুরী বিভাগে দায়িত্বে ছিলেন স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক জিএম আকবর।

৮০% ডিপ বার্ন নিয়ে আসা বৃদ্ধার শরীরের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসক নিজে দৌড়ে গিয়ে দোকান থেকে প্রয়োজনীয় ঔষধ সরবরাহ করে চিকিৎসা সেবা প্রদান করেন। এবং তাৎক্ষণিকভাবে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসা জন্য প্রেরণ করেন।

জিএম আকবর জানান ঐ বৃদ্ধার শরীরের অবস্থা আশঙ্কাজনক ছিল। তার পরিবারের লোকজন বিষয়টি বুঝতে না পেরে বরিশালে দুদিন চিকিৎসা দিয়ে বাড়িতে নিয়ে আসে। এর পর শরীরের অবস্থা গুরুতর হওয়ায় সরাসরি ঢাকা শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেখান আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন করেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)