পাথরঘাটায় মাছ চুরির অভিযোগে শিকলে বেঁধে নির্যাতন

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০২:৪৪ পিএম, ১৪ জুন ২০২১

ছবিঃ পাথরঘাটা নিউজবরগুনার পাথরঘাটায় ঘের থেকে মাছ চুরির অভিযোগ এনে দুই মাছ ব্যাবসায়ীকে শিকলে বেঁধে নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ছড়িয়ে পড়েছে। নির্যাতনের শিকার দুজন কে উদ্ধার করেছে পাথরঘাটা থানা পুলিশ।

সোমবার সকাল সাড়ে নয়টার দিকে ঘটনা ঘটেছে উপজেলার কাঠালতলী ইউনিয়নের তালুকদার বাড়ি চৌরাস্তা এলাকায়।

পাথরঘাটা থানার উপপরিদর্শক মোহাম্মদ আবু জাফর ঘটনাস্থল পরিদর্শন করে জানান, ঘের মালিক ছালাম মুন্সীর উপস্থিতিতে সোমবার ভোর রাতে বরিশাল থেকে মাছ কিনতে আসা পাইকার ব্যাবসায়ীরা জাল টেনে মাছ ধরেছেন। ঘের থেকে দুই মন মাছ ধরে এর দাম পরিশোধ করেন ব্যাবসায়ীরা। কিন্তু কিছু মাছ তাদের জালে বাধা ছিল যা ঘের মালিকে না জানিয়ে তারা মাছসহ জাল গাড়িতে উঠিয়ে নেয়। বিষয়টি স্থানীয় কিছু লোক দেখে ফেলায় তাদের আটক করে মারধর করে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে আমরা উদ্ধার করলে পাথরঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির উভয়ের মধ্যে সমঝোতা করে দেয়।

এদিকে আটক দুই মৎস্য ব্যাবসায়ীকে শিকলে বেঁধে নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায় আটককৃতদের লোহার শিকলে বেঁধে মারধর করা সহ অশ্লীল ভাষায় গালিগালাজ করতে। শিকলে বেঁধে নির্যাতনের বিষয়টি উপ-পরিদর্শক মোহাম্মদ আবু জাফরের কাছে জানতে চাইলে তিনি জানান, আমাদের উপস্থিতিতে এমন কোন ঘটনা ঘটেনি।

পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির জানান, দশ কেজির মতো মাছ তাদের জালে বাধা ছিল। ভুলবোঝাবুঝির কারনে একটি ঘটনা ঘটেছে গেছে। বিষয়টি স্থানীয়দের মাধ্যমে সমঝোতা করে দেয়া হয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার পাথরঘাটা সার্কেল তোফায়েল হোসেন সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, উপজেলা চেয়ারম্যানের উপস্থিতিতে বিষয়টির সমাধান হয়ে যাওয়ায় থানায় কোনো অভিযোগ আসেনি। তারপরেও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)