বঙ্গোপসাগরে ২৪ জেলেসহ ট্রলার ডুবি, নিখোঁজ ৩

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৭:০২ পিএম, ১৮ জুন ২০২১

ছবিঃ পাথরঘাটা নিউজপাথরঘাটা থেকে ২০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে বঙ্গোপসাগরে ২৪ জেলেসহ এফবি বিলকিস নামে একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। চার ঘণ্টার প্রচেষ্টায় ২১ জেলে উদ্ধার হলেও ট্রলারসহ এখনো আরও তিন জেলে নিখোঁজ রয়েছেন।

আজ শুক্রবার বিকেল ৫টার দিকে জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি মোস্তফা গোলাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সকাল ছয়টার দিকে বঙ্গোপসাগরের গভীর অংশে জেলেরা ট্রলারে করে মাছ ধরতে যাওয়ার পর এ ঘটনা ঘটে। বাংলাদেশ কোস্টগার্ডের দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশনের সদস্যরা দুপুরে উদ্ধারের জন্য গভীর সাগরে রওনা হয়েছে বলেও জানান বরগুনা জেলা মৎস্যজীবি ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম চৌধুরী।

গোলাম মোস্তফা চৌধুরী বলেন, পাথরঘাটা থেকে ২০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে এফবি বিলকিস নামে ট্রলারের জেলেরা মাছ ধরছিল এমন সময় হঠাৎ প্রচণ্ড ঝড়ে ঢেউয়ের তোড়ে টলারটি ডুবে যায়।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের কমান্ডার লেফটেনেন্ট ফাহিম শাহরিয়ার বলেন, ট্রলার ও জেলে ডুবে যাওয়ার খবর পাওয়া মাত্রই আমাদের ফোর্স উদ্ধারের জন্য সাগরের গেছে। আশা করছি ছেলেদের উদ্ধারে সক্ষম হবো।

গভীর সমুদ্রে ৬৫ দিনের মৎস্য অবরোধ চলাকালে কীভাবে গভীর সমুদ্রে ওই মাছধরার ট্রলারটি যেতে পারলো, এমন প্রশ্নের জবাবে কোস্ট গার্ড কমান্ডার জানান তাদের চোখ ফাঁকি দিয়ে অসাধু জেলে বঙ্গোপসাগরে মাছ ধরছে। তবে তাদের টহল জোরদার রয়েছে বলেও জানান তিনি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)