পাথরঘাটায় পানিবন্দি পরিবারের মাঝে শুকনো খাবার বিতরন

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ২৯ জুলাই ২০২১

পাথরঘাটায় পানিবন্দি পরিবারের মাঝে শুকনো খাবার বিতরন

আশরাফুল ইসলাম সাকিল প্রতিনিধি

পাথরঘাটায় অতিরিক্ত বৃষ্টির ফলে পানিবন্দি হয়ে পরেছে সাধারণ মানুষ। শতাধিক অসহায় পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়ছে। এ সময় উপজেলা নির্বাহি কর্মকর্তা নিজে উপস্থিত ছিলেন ।

বুধবার ২৮ জুলাই রাত ৮টার দিকে পাথরঘাটার বিভিন্ন এলাকায়র পানিবন্দি শতাধিক পরিবারের মধ্যে শুকনো খাবার পৌঁছে দেন। এ সময় তার সাথে খাবার বিতরণে সার্বিক সহযোগিতা করে স্থানীয় কাউন্সিলররা, উপজেলা প্রশাসন ও পাথরঘাটা উপজেলা যুব রেড ক্রিসেন্ট এর সদস্যরা।

স্থানীয়রা জানান, পাথরঘাটায় গত এক সপ্তাহ ধরে মুষলধারে বৃষ্টি শুরু হওয়ায়। পাথরঘাটার পৌর শহর সহ বেশ কিছু এলাকায় তলিয়ে যায় বৃষ্টির পানিতে। প্রায় প্রতিটি ঘরেই পানি ওঠে যার কারণে সেখানকার মানুষ গত দু’দিন ধরে রান্না করতে পারতেছে না ।

খবর পেয়ে গতকাল রাতে উপজেলা নির্বাহি কর্মকর্তা ছুটে আসেন তাদেরকে দেখার জন্য। এ সময় তিনি বেশ কিছু ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে শুকনো খাবার দেন।

স্থানীয় কাউন্সিলর মোসাফফের হোসেন বাবুল জানান, আমার এলাকায় ড্রেনেজ ব্যবস্থা খুব একটা ভালো নয়, যার কারণে বৃষ্টি হলেই পানি জমে যায়। গত দু’দিনের মুষলধারে বৃষ্টির কারণে ৭নং ওয়ার্ডের বেশিরভাগ ঘরবাড়ি পানিতে তলিয়ে যায়। চেষ্টা করতেছি অতি দ্রুত পানি সরানোর জন্য। এখানকার বেশিরভাগ ঘরে রান্না করার মত পরিবেশ নেই খবরটি আমি উপজেলা নির্বাহি কর্মকর্তা কে অবহিত করি। তিনি সাথে সাথে এখানে উপস্থিত হয় এবং ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে শুকনো খাবার দেয়।

পাথরঘাটা আবহাওয়া অধিদপ্তরের সুত্রে জানাযায় বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া লঘুচাপের কারণে গত এক সপ্তাহ ধরে পাথরঘাটায় সহ দেশের বিভিন্ন জেলা উপজেলা প্রচুর বৃষ্টি হচ্ছে। যেটা এখন পর্যন্ত চলমান রয়েছে এবং আগামী রোববার পর্যন্ত এরকম থাকবে ।

পাথরঘাটা উপজেলা নির্বাহি কর্মকর্তা হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ সাংবাদিকদের জানায়, আমি খবর পেয়েছি পাথরঘাটা উপজেলায় বিভিন্ন স্থানে মানুষ পানিবন্দি হয়ে খুব কষ্টের ভিতর আছে ।খবর পেয়ে আমি আমার সাধ্যমত তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। আমি তাদেরকে শুকনো খাবার দিয়েছি। তিনি আরো সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন স্থানীয়দের।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)