পাথরঘাটায় টিকা সংকট

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫১ পিএম, ২ অক্টোবর ২০২১

প্রতিনিধি পাথরঘাটা বরগুনা

বরগুনার পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকার সংকট দেখা দিয়েছে। একারণে উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে টিকা দিতে আসা লোকজন পড়েছে বিপাকে। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে গনটিকা কার্যক্রমেও টিকার সংকট দেখা যায় বলে জানা গেছে।


শনিবার সকালে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রগুলো দেখতে পাওয়া যায় তালাবদ্ধ। খোঁজ নিয়ে জানা যায়, গত দু’দিন আগেই টিকার সংকট দেখা দিয়েছে।


রেজিস্ট্রেশন এসএমএস অনুযায়ী আনুষ্ঠানিকতা সম্পন্ন করে টিকা নিতে কেন্দ্রের সামনে টিকা গ্রহণ করতে এসে কেন্দ্র তালাবদ্ধ দেখতে পায় টিকা গ্রহণ করতে আসা লোকজন। এরা উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে তিন-চার’শ টাকা খরচ করে টিকা নিতে এসেছেন। কিন্তু টিকা সংকট থাকায় তারা আবার বাড়িতে ফিরে যাচ্ছে।


কালমেঘা ইউনিয়ন থেকে আসা রাহেলা বেগম জানান, দ্বিতীয় ডোজ টিকা গ্রহণের তারিখ নির্ধারণ ছিল শুক্রবার দিন। সরকারি বন্ধ থাকায় শনিবার সকালে এসে জানতে পারি হাসপাতালে টিকার সংকট।


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান সহকারী রফিকুল ইসলাম আজকের পত্রিকাকে জানান, গত ৩০ সেপ্টেম্বর থেকেই পাথরঘাটায় টিকার সংকট রয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান হয়েছে। দুএকদিনের মধ্যে সংকট কেটে যাবে বলেও জানান তিনি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)