ইসলাম ধর্ম নিয়ে অশ্লীল ভাষায় কটুক্তি, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, কিশোর আটক

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ১৬ অক্টোবর ২০২১ | আপডেট: ০৬:৪৫ পিএম, ১৬ অক্টোবর ২০২১

বরগুনার পাথরঘাটায় ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করায় প্রান্ত সমাদ্দার (১৫) নামে এক কিশোরকে আটক করেছে পাথরঘাটা থানা পুলিশ। শনিবার ভোর রাতে তাকে উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের সপ্তগ্রাম এলাকা থেকে আটক করা হয়েছে। শনিবার বিকেলে আটক প্রান্ত সমাদ্দারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন নাচনাপাড়া এলাকার আব্দুস সবুর নামে এক ব্যক্তি। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার পাথরঘাটা সার্কেল তোফায়েল আহমেদ সরকার। আটক প্রান্ত সমাদ্দার উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের সপ্তগ্রাম এলাকার শিশির সমাদ্দারের ছেলে।

থানা পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার রাতে প্রান্ত সমাদ্দার ফেইসবুক আইডি ” pranta somadder” এর ব্যাক্তিগত ফেসবুক আইডি থেকে কিরোনপুর এলাকার আউয়াল মোল্লার ছেলে ইমরান মোল্লার ফেইসবুক আইডি “HM Imran Khan” এর একটি পোস্টে অভিযুক্ত প্রান্ত সমাদ্দার ইসলাম সম্পর্কে কটুক্তি করে একটি অশ্লীল মন্তব্য করে। (” তোগে ইসলামের গুষ্টি চুদি”)। যা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ইসলাম সম্পর্কে কটুক্তি করার জেরে উক্ত এলাকায় মুসলমানদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করে। এনিয়ে পাথরঘাটা উপজেলা সহ দেশের বিভিন্ন স্থানে অসন্তোষ ও ক্ষোভ ছড়িয়ে পড়ে।

বিষয়টি পাথরঘাটা থানা পুলিশ গুরুত্ব সহকারে আমলে নিয়ে শুক্রবার রাত থেকে প্রান্ত সমাদ্দারকে আটকের জন্য বিভিন্ন স্থানে অভিযান চালায়। শনিবার ভোর রাতে
নাচনাপাড়া এলাকা থেকে প্রান্ত সমাদ্দার কে আটক করে তার মোবাইল ফোন জব্দ করে থানা পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার পাথরঘাটা সার্কেল তোফায়েল আহমেদ সরকার, অপ্রীতিকর ঘটনা এড়াতে অভিযুক্ত প্রান্ত সমাদ্দারকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। তার ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়েছে। শনিবার বিকেলে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। এছাড়াও সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে উপজেলার বিভিন্ন স্থানে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)