পাথরঘাটায় বসত ঘরে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা চেষ্টার অভিযোগ

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০২:৪০ পিএম, ২ নভেম্বর ২০২১

ছবিঃ পাথরঘাটা নিউজছবিঃ পাথরঘাটা নিউজবরগুনার পাথরঘাটায় রোকেয়া নামের ৬০ বছরের এক বৃদ্ধ নারীরকে বাড়ি থেকে উচ্ছেদ করার জন্য রাতের আধারে বসত ঘরে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার সকাল ১০টার দিকে পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবে লিখিত অভিযোগের মাধ্যমে সাংবাদিকদের জানিয়েছেন ওই নারী। এর আগে গত শনিবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার কাকচিড়া ইউনিয়নের শিংড়াবুনিয়া এলাকার এঘটনা ঘটে।

রোকেয়া বেগম একই এলাকার আইউব আলীর স্ত্রী। পেশায় তিনি একজন ভিক্ষুক।

অভিযুক্তরা হলেন, ওই এলাকার সামছুল হকের ছেলে আবুল কালাম ও তার স্ত্রী গোলভানু এবং ছেলে ছলেমান, নুর মোহাম্মাদের স্ত্রী বাতাসী বেগম ও ছেলে জায়েদুলসহ প্রায় ৭ থেকে ৮জন।

রোকেয়া বেগম জানান, প্রতিদিনের মতো ঘটনারদিন রাতে খাবার খেয়ে গুমিয়ে পরেন তিনি ও তার নাতী হৃদয়। প্রাকৃতিক ডাকে সাড়া দেয়ার জন্য হৃদয় তার দাদি রোকেয়া বেগমকে ঘুম থেকে উঠিয়ে বাহিরে বের হওয়ার সাথে সাথেই ঘরের পশ্চিম পাশের বারান্দায় আগুন দেখে ডাকচিৎকার দিয়ে স্থানীয়র লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রনে আনেন। ততক্ষনে ঘরের থাকা আসবাবপত্র ও নগদ টাকা পুরে ছাই হয়ে যায়। বিষয়টি ইউপি চেয়ারম্যানকে জানালে তিনি এসে ঘটনাটি দেখেছেন। তিনি আরো জানান, তারা আমাদের একাধীক মামলা দিয়েও হয়রানী করে আসছে, আমরা বর্তমানে বাড়ি থেকে কেউ বের হতে পারছিনা।

এ বিষয়ে অভিযুক্ত আবুল কালাম তার বিরুদ্ধে সকল অভিযোগ অস্বীকার করে জানান, তাদের সাথে আমার জমি নিয়ে জামেলা আছে এবং আমি থানা ও কোর্টসহ প্রায় ৫টি মামলা করেছি। একারনে তারা আমার বিরুদ্ধে এই ষড়যন্ত্র করছেন।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, ঘরে আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ গিয়েছিল। এব্যাপারে এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে অপরাধীদের আইনের আওতায় আনা হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)