পাথরঘাটায় সোনার বাংলা ব্লাড ফাউন্ডেশন এর ফ্রী ব্লাড ক্যাম্পেইন

আল আমিন ফোরকান
আল আমিন ফোরকান,
প্রকাশিত: ১০:১২ পিএম, ৮ নভেম্বর ২০২১

---বরগুনার পাথরঘাটায় সরকারি হাজী জালাল উদ্দিন মহিলা কলেজে সোনার বাংলা ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রী ব্লাড ক্যাম্পেইনের আয়োজন করেন।


৮ নভেম্বর সোমবার উপজেলার একমাত্র সরকারি কলেজ হাজী জালাল উদ্দিন মহিলা কলেজে  সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত চলে এই প্রোগ্রাম।


এই সময় সবাই যেন  রক্তদান করতে  এগিয়ে আসে এ বিষয়ে উদ্ভূদ্ধ করা হয়। এই প্রোগ্রাম সফল করতে সংগঠনের সকল সদস্যরা উপস্থিত ছিলেন । বিশেষ করে সংগঠনের ছিলো ,মিতা,হৃদয়,হুমায়রা,মুনা,মুনতাহা,কারিমা, তুনা,সুব্রত সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।


সংগঠনের সদস্য হুমায়রা বলেন,আজ প্রোগ্রামের মূল কথা  ছিলো রক্তদানের সচেতনতামূলক ও অনুপ্রেনা মুলক অনুস্ঠান ।তারই ধারাবাহিকতায় যারা গ্রুপ জানে না তাদের ব্লাড গ্রুপিং করা হয়েছে।


সংগঠনের প্রতিষ্ঠাতা মিঠুন মিত্র জানান , সোনার বাংলা ব্লাড ফাউন্ডেশন সব সময় অসহায় মানুষের পাশে দাঁড়ায়। এবং আমরা উপজেলার সকল জায়গায় রক্তের প্রয়োজন পড়লে সেখানে ডোনার নিয়ে উপস্থিত থাকার চেষ্টা করি। এছাড়াও প্রায়ই আমরা উপজেলার বিভিন্ন জায়গায় ফ্রি ব্লাড ক্যাম্পিং করে যারা রক্তের গ্রুপ জানে না তাদের রক্তের গ্রুপ নির্ণয় করে থাকি।


তিনি আরো জানান শুধু রক্তদানেই নয় এর পাশাপাশি রক্তদানের সচেতনতাও ও নতুন রক্তদাতা তৈরিকরনে সোনার বাংলা ব্লাড ফাউন্ডেশন টিম নিয়ে সকল ধরনের নতুন প্লানিং ও কার্যক্রম চলমান রাখবো এবং অসহায় মুমূর্ষু রোগির রক্তের প্রয়োজনে সর্বদা প্রচেস্টা ও সার্থকতা রাখি রক্তের চাহিদা পুরোন করার।


হাজী জালাল উদ্দিন মহিলা কলেজের অধ্যক্ষ স্বপন কুমার পাল জানান, সোনার বাংলা ব্লাড ফাউন্ডেশন একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন । তার এই কার্যক্রমকে আমি সাধুবাদ জানাই। ভবিষ্যতে তাদের যে কোন সুবিধা-অসুবিধায় যদি আমাদের কোন সহযোগিতার প্রয়োজন হয় আমরা সোনার বাংলা ব্লাড ফাউন্ডেশন কে সহযোগিতা করব।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)