পাথরঘাটায় নৌকার প্রতিদ্বন্দ্বী হাতপাখা

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫২ এএম, ১৩ নভেম্বর ২০২১

---তৃতীয় দফায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে বরগুনার পাথরঘাটায় নৌকার প্রতিদ্বন্দ্বী প্রার্থী হয়েছে হাতপাখা। রাজনৈতিক দল হিসেবে বিএনপি সরাসরি অংশগ্রহণ না করলেও চরমোনাই পীরের ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর পাথরঘাটায় প্রার্থীরা মাঠে রয়েছেন। পাথরঘাটা সদর, রায়হানপুর, নাচনাপাড়া, ও চরদুয়ানী ইউনিয়নের চারটিতেই হাতপাখা প্রার্থী দিলেও চরদুয়ানী ইউনিয়নে ঋণ খেলাপীর দায়ে প্রার্থিতা বাতিল হলেও অপর তিন ইউনিয়নে তাদের প্রার্থীরা সরব রয়েছে।


এদিকে আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থী তাদের প্রার্থিতা বাতিল করলেও পাথরঘাটা সদর ইউনিয়নে আওয়ামী লীগের গলায় কাঁটা হয়ে দাঁড়িয়েছে বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান আসাদুজ্জামান। স্থানীয় আওয়ামী লীগের নেতারা মনে করছেন বিদ্রোহী প্রার্থীর কারণে বিএনপির সাবেক সভাপতি স্বতন্ত্র প্রার্থী মতিউর রহমান মোল্লা অনেকটা এগিয়ে রয়েছে।


ইসলামী আন্দোলন পাথরঘাটা উপজেলা সভাপতি শাহ আলম মুন্সি জানিয়েছেন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোট হলে তাদের প্রার্থীরা এগিয়ে থাকবে। তারা ২৮ নভেম্বর সুষ্ঠু ভোটের অপেক্ষা করে নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে।


এদিকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলমগীর হোসেন জানিয়েছেন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এজন্য তৃণমূলের নৌকার প্রার্থী কে ভোট দেয়ার জন্য অধীর আগ্রহে বসে রয়েছে ভোটাররা। আগামী ২৮ তারিখ উপজেলার চারটি ইউনিয়ন নির্বাচনে নৌকা প্রার্থীরাই জয়ী হবে বলে আশা করেন তিনি।


এ ব্যাপারে পাথরঘাটা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আইউব আলী হাওলাদার বলেন, রায়হানপুর, নাচনাপাড়া ও পাথরঘাটা সদর এ তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক প্রার্থী ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তবে পাথরঘাটা সদর ইউনিয়নে নৌকা ও হাতপাখা ছাড়াও আ.লীগ বিদ্রোহ ও স্বতন্ত্র নামে এক বিএনপি প্রার্থী প্রতিদ্বন্দিতায় অংশ নিয়েছেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)