পাথরঘাটায় নৌকার চেয়ারম্যান প্রার্থীকে হত্যার হুমকি, থানায় জিডি

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ১৮ নভেম্বর ২০২১

বরগুনার পাথরঘাটায় নাচনাপাড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চেয়ারম্যান পদে নৌকা মার্কার প্রার্থী মো. ফরিদ মিয়াকে মুঠোফোনে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই প্রার্থী আজ বৃহস্পতিবার বিকেলে পাথরঘাটা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।


মো. ফরিদ মিয়া ২০১৬ সালে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ওই ইউপিতে নৌকা প্রতীক নিয়ে প্রথমবার চেয়ারম্যান নির্বাচিত হন। জিডিতে তিনি উল্লেখ করেন, তৃতীয় ধাপে ২৮ নভেম্বর অনুষ্ঠেয় ইউপি নির্বাচনে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুর ১টার দিকে তিনি উপজেলার বাঁশতলা বাজারে চায়ের দোকানে কর্মীদের নিয়ে নির্বাচনী আলোচনা করছিলেন। এ সময় তাঁর কাছে ফোন আসে। ফোনের অপর প্রান্ত থেকে বলা হয় ‘হায়দার হাওলাদারার সাথে কথা বলেন ‘। তাৎক্ষণিক প্রতিপক্ষ স্বতন্ত্র চেয়ারম্যান  প্রার্থী হায়দার হাওলাদার তাকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। একপর্যায়ে হায়দার হাওলাদার তাকে খুন করার হুমকি দেয়। ফরিদ মিয়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে জীবনের নিরাপত্তা চান।


ফরিদ মিয়া বলেন, আমি আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী। আমার প্রতিপক্ষ প্রার্থী হায়দার হাওলাদার আমার জনপ্রিয়তায় ইর্শান্বিত হয়ে নির্বাচন বানচাল করারা নানা পাঁয়তারা করছেন। প্রতিপক্ষ নির্বাচনে বাধা সৃষ্টি না করলে আমি বিপুল ভোটে পুনরায় নির্বাচিত হবেন।


পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল বাশার বলেন, মুঠোফোনে হুমকি পাওয়ার পর দুপুরেই ফরিদ মিয়া আমাকে জানিয়েছিলেন।এরপর বিকেলে এসে তিনি থানায় জিডি করেছেন। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)