পাথরঘাটা সহিংসতামুক্ত ভোট, চারটিতে নৌকা

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:২৮ পিএম, ২৮ নভেম্বর ২০২১

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে রোববার (২৮ নভেম্বর) সকাল ৮ টায় বরগুনা পাথরঘাটা উপজেলার পাথরঘাটা সদর, চরদুয়ানী, রায়হানপুর ও নাচনাপাড়া ইউনিয়নের ৩৬টি ভোট কেন্দ্রে ভোট গ্রহন শুরু হয়। ভোট গ্রহণ চলে বিকাল চারটা পর্যন্ত। এর মধ্যে শুধুমাত্র পাথরঘাটা সদর ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করা হয়। এছাড়া চরদুয়ানি ইউনিয়নে প্রতিদ্বন্দি না থাকায় বিনাভোটে নৌকার প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হন। ওই ইউনিয়নে শুধুমাত্র সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে ভোটগ্রহন করা হয়।

বিজয়ী চেয়ারম্যানরা হলো পাথরঘাটা সদর ইউনিয়নে আলমগীর হোসেন (১৩৩৯৫ ভোট), রায়হান পুর ইউনিয়নে মাইনুল ইসলাম( ৭৮৩২ ভোট) ও নাচনাপাড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ফরিদ মিয়া ( ৫৩৪৪ ভোট)।

ভোটের দিন ছিল সহিংসতামুক্ত। সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা ভোটধিকার প্রয়োগ করেন। তবে প্রত্যন্ত জেলে অধ্যুষিত এলাকায় ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহনের ক্ষেত্রে কিছুটা বিলম্ব হলেও কেন্দ্রে উপস্থিত ভোটারদের সবাই ভোট দিয়েছেন।

আইনশৃঙ্খলা রক্ষায় তিন প্লাটুন বিজিবি, তিন প্লাটুন র‌্যাব, ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তিনজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়াও প্রতিটি কেন্দ্রে ৫ জন পুলিশ ও ১৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।

চারটি ইউনিয়নে চেয়ারম্যান পদে নয়জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৪৪ জন এবং সাধারণ সদস্য পুরুষ পদে ১৩৯ জন প্রতিদন্দিতা করেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)