আটক জলদস্যুদের জেলহাজতে প্রেরণ

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ২ ডিসেম্বর ২০২১

পাথরঘাটা, বরগুনা প্রতিনিধি

বঙ্গোপসাগরে জেলে ট্রলারে ডাকাতি সংগঠিত করার অভিযোগের আটক দুই জলদস্যু মোঃ ইলিয়াস ও মোঃ শানু হাওলাদারকে  পাথরঘাটা থানায় হস্তান্তর করা হয়েছে। বুধবার দিবাগত রাতে র্যাব সদস্যরা ওই দুই জলদস্যুকে পাথরঘাটা থানায় হস্তান্তর করে। পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাশার এ তথ্য নিশ্চিত করেছেন।  আটককৃতদের বৃহস্পতিবার দুপুরে পাথরঘাটা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুব্রত মল্লিকের আদালতে হাজির করলে তিনি তাদেরকে জেলহাজতে প্রেরণ করেন।


আটক জলদস্যু মোঃ ইলিয়াস(২৮), পটুয়াখালীর গলাচিপা উপজেলার  ইছাদি গ্রামের মোঃ দেলয়ার হোসেনের ছেলে এবং শানু হাওলাদার (৬৪) পটুয়াখালী সদরের লাউকাঠি এলাকার মৃতঃ হাশেম হাওলাদারের ছেলে।


র‌্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, সাম্প্রতিক সময়ে পাথরঘাটা, বরগুনা ও পটুয়াখালী সংলগ্ন বঙ্গোপসাগরে জেলেদের নৌকায় ডাকাতি, লুন্ঠন ও অপহরণের ঘটনায় জড়িত দস্যুদলের মুক্তিপণের অর্থ সংগ্রহের মূলহোতা ইলিয়াস হোসেন মৃধা’কে মঙ্গলবার নারায়ণগঞ্জের রুপগঞ্জ এলাকা থেকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে মুক্তিপণের পাঁচ লক্ষাধিক টাকা উদ্ধার হয়। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ইলিয়াস হোসেন স্বীকার করেছে যে, সে সংঘবদ্ধ জলদস্যু দলের সদস্য। দলে ১৫-১৭ জন সদস্য রয়েছে। তার দায়িত্ব হল অপহরণকৃতদের মুক্তিপণের অর্থ সংগ্রহ ও ব্যবস্থাপনা করা। এছাড়া গ্রেপ্তার শানু হাওলাদারকে মামলায় সন্দিগ্ধ আসামী হিসেবে গ্রেপ্তার দেখানো হয়েছে। সে জলদস্যুদের সহযোগী হিসেবে কাজ করত।


পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাশার জানান, মামলায় গ্রেপ্তার ইলিয়াস ও শানুকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)