পাথরঘাটায় অনিবন্ধিত অটোরিকশায় অতিরিক্ত যাত্রী বহনের প্রতিবাদে স্মারকলিপি ও মানববন্ধন

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২০ পিএম, ৫ ডিসেম্বর ২০২১

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

বরগুনার পাথরঘাটায় অনিবন্ধিত ব্যাটারি চালিত অটোরিকশায় অতিরিক্ত যাত্রী বহন এবং অপ্রাপ্ত চালকদের দিয়ে গাড়ি চালানোর প্রতিবাদে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন করেছে উপজেলা থ্রীহুইল মাহিন্দ্রা মালিক সমিতি।


সোমবার বেলা এগারোটা থেকে সাড়ে বারোটা পর্যন্ত তারা পাথরঘাটা উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন শেষে পাথরঘাটা উপজেলা নির্বাহি কর্মকর্তা হোসাইন মোহাম্মদ মুজাহিদের কাছে স্মারকলিপি প্রদান করেন।


এ সময় উপস্থিত ছিলেন তিনি মাহিন্দা মালিক সমিতির সভাপতি কাউন্সিলর আবু বকর সিদ্দিকী মিল্লাত, সাধারণ সম্পাদক বায়জিদ হাওলাদার, খোকন আকন, আবু জাফর, লাইন ম্যান হেলাল মিয়া, প্রচার সম্পাদক আব্বাস জোমাদ্দার সহ প্রায় ৩ শতাধীত চালক-মালিক উপস্থিত ছিলেন।


এসময় গাড়িচালকরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে জানান, তারা সরকারের দেয়া সকল বিধিনিষেধ মেনেই সড়কে গাড়ি চালান। বিভিন্ন সময়ে নির্বাচন ও পূজার ডিউটি সহ মাসে ৬০ টি গাড়ি থানা পুলিশের সাথে পেট্রল ডিউটিতে কাজ করে থাকে। কিন্তু অনিবন্ধিত অবৈধ ব্যাটারি চালিত অটোরিকশার কারণে তারা ঠিকমত কিস্তি পরিশোধ সহ দুবেলা খেতে পারে না। কারণ হিসেবে অটোরিকশায় অতিরিক্ত যাত্রী বোঝাইকে তারা দায়ী করছেন। এছাড়াও অপ্রাপ্তবয়স্ক চালকদের জন্য বিভিন্ন দুর্ঘটনা সম্মুখীন হচ্ছে বলেও তারা অভিযোগ করেন।


মাহিন্দ্রা চালক শাহিন বাবু জানান, কিস্তি উঠিয়ে গাড়ি কিনেছি এবং বৈধ কাগজপত্র করেছি। আমরা বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও সড়কে গাড়ি চালিয়ে জীবিকা নির্বাহ করতে পারছিনা।


মাহিন্দ্রা সমিতির সভাপতি আবুবকর সিদ্দিক মিল্লাত জানান, আমাদের গাড়িগুলো বিআরটিএ কতৃক অনুমোদন নিয়ে বৈধ কাগজপত্র নিয়ে চালাতে হয়। কিন্তু অনিবন্ধিত অটোরিকশার দাপটে আমরা রাস্তায় দাঁড়াতে পারছি না। এজন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।


পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ জানান এ বিষয়ে অটোরিকশা মালিক সমিতি এবং থ্রীহুইল মালিক সমিতির প্রতিনিধির সাথে বৈঠক করে একটি সমাধানের ব্যবস্থা করা হবে। এছাড়াও সড়ক দুর্ঘটনা রোধে সড়ক নিরাপত্তা আইন অনুযায়ী তাদের বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)