সেইভ দ্যা সাউথ বাংলা ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৯:২৭ পিএম, ১৭ জানুয়ারী ২০২২

ছবিঃ পাথরঘাটা নিউজসেইভ দ্যা সাউথ বাংলা ফাউন্ডেশনের আয়োজনে ও গ্রামীন জিসি চক্ষু হাসপাতালের সহযোগিতায় বরগুনার পাথরঘাটায় ‘ফ্রি চক্ষু চিকিৎসা ও ছানী রোগী বাছাই ক্যাম্প’ অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী এই আয়োজনে প্রায় তিন শতাধিক মানুষকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়।

আজ সোমবার (১৭ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এই চক্ষু চক্ষু চিকিৎসা ও ছানী রোগী বাছাই ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

সেইভ দ্যা সাউথ বাংলা ফাউন্ডেশনের সভাপতি মো. মিরাজুর রহমান ও সাধারন সম্পাদক এএসএম জসিম জানান, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সাধারণ মানুষের জন্য এই ক্যাম্পের আয়োজন করেছে। দেশের বহু মানুষ চোখের নানা ধরনের সমস্যায় ভুগছেন। কিন্তু অনেকেই অর্থাভাবে চিকিৎসা নিতে পারছেন না। তাই আমরা বিনামূল্যে চক্ষু ক্যাম্পের আয়োজন করি। এ আয়োজনে সব শ্রেণির মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাদের অনুপ্রাণিত করেছে। আগামীতে এই ধরনের কার্যক্রম আরও অনুষ্ঠিত হবে বলেও তিনি জানান।

গ্রামীন জিসি চক্ষু হাসপাতাল বরিশাল এর ব্যাবস্থাপক মো. মাহাফিজুর রহমান জানান, বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্পে চোখের দৃষ্টি পরীক্ষাকরণ, চোখের ছানি সংক্রান্ত রোগী নির্বাচন করা, কম্পিউটারের মাধ্যমে ভিশন কারেক্টশন করা এবং পূর্ণ চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়। একজন চিকিৎসক তত্তবাবধানে এই ক্যাম্পে সেবা প্রদান করা হয়। আমরা আগামীতেও এ অঞ্চলে এরকম সেবামুলক কাজ করে যাবো। তিনি আরো জানান, যাদের চোখে ছানী পরেছে তাদেরকে বাছাই করে ফ্রি সার্জারী করার জন্য বারিশাল নিয়ে চিকিৎসা যাওয়া হয়েছে। এরকম সুন্দর ভাবে আয়োজন করার জন্য ‘সইভ দ্যা সাউথ বাংলা ফাউন্ডেশন’কে ধন্যবাদ জানান তিনি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)