পাথরঘাটায় নিশেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, মাছসহ ট্রলার আটক

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৫:২৭ পিএম, ৩০ জুন ২০২২

ছবিঃ সংগ্রহীতগভীর সমুদ্রে ৬৫ দিনের মাছ শিকারে নিশেধাজ্ঞা অমান্য করার অপরাধে ২ ট্রলারকে জব্দ করেছে উপজেলা মৎস্য অধিদপ্তর। বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে পাথরঘাটা মৎস্য অবতারন কেন্দ্র বিএফডিসি ঘাটে তারা মাছ বিক্রি করতে গেলে সেখান থেকে ট্রলার ও মাছ জব্দ করা হয়। এ সময় দুই ট্রলার ও মাছের উপর ১ লাখ ৩৬ হাজার ৫শ টাকা করে মোট ২লাখ ৭৩ হাজার টাকা জরিমানা করা হয়।

জব্দকৃত ট্রলার গুলো হলে, পাথরঘাটা উপজেলার লঞ্চঘাট এলাকার শাহিন ফিটারের মালিকানাধীন এফবি রায়হান আলী ও বরগুনা সদর উপজেলার নলী এলাকার গোলাম মোস্তফার মালিকানাধীন এফবি আরিফ।

জানা গেছে, এফবি রায়হান আলী ও এফবি আরিফ ট্রলার দুটি চুরি করে বঙ্গোপসাগরের গভীরে কিছু দিন আগে মাছ শিকার করতে যায়। পরে গতকাল তারা ফিরে এসে রাত ২টার দিকে পাথরঘাটা মৎস্য অবতরন কেন্দ্র বিএফডিসি ঘাটে মাছ বিক্রি করতে যায়। এসময় পাথরঘাটা মৎস্য অধিদপ্তর জানতে পেরে মাছসহ ট্রলার ২টি জব্দ করেন।

পাথরঘাটা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু পাথরঘাটা নিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি কিছু অসাধূ জেলেরা গভীর সমুদ্রে মাছ শিকার করে বিএফডিসি ঘাটের পাশের একটি নির্জন স্থানে রাত ২টার দিকে শিকার করা মাছ বিক্রি করছেন। এ সংবাদের ভিত্তিতে অভিযার চালিয়ে শাহিন ফিটারের মালিকানাধীন এফবি রায়হান আলী ও গোলাম মোস্তফার মালিকানাধীন এফবি আরিফ নামের দুটি ট্রলার আটক করা হয়। পরে ট্ররার দুটিকে ১ লাখ ৩৬ হাজার ৫শ টাকা নিলামে তুলে মাছ গুলো সমপরিমান টাকায় বিক্রি করা হয়।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)