চার দেয়ালে থাকতে চায় না পাথরঘাটা বিএনপি

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ৩ সেপ্টেম্বর ২০২২ | আপডেট: ০৭:৫০ পিএম, ৩ সেপ্টেম্বর ২০২২

চার দেয়ালে থাকতে চায় না পাথরঘাটা বিএনপিকেন্দ্রীয় প্রোগ্রামের অংশ সহ বিভিন্ন প্রোগ্রাম সফল করতে দলীয় কার্যালয়ে বাইরে নামতে পারছে বরগুনার পাথরঘাটা উপজেলা বিএনপি। কর্মসূচি পালনের জন্য দলীয় কার্যালয়ে বাইরে বের হলেই পুলিশের বাধার মুখে পড়তে হয় তাদের। এছাড়াও ছাত্রলীগের হামলার শিকার হতে হয় প্রতিনিয়ত। পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক জানান তৃণমূলের নেতাকর্মীরা এখন ক্ষমতাসীন দলের দাপট এবং মামলা বা পুলিশী হয়রানির ভয় উপেক্ষা করে এবং নানা ঝুঁকি নিয়েই মাঠে নামবে। তারা আর চার দেয়ালের মধ্যে কর্মসূচি পালন করবে না।

সরকারবিরোধী আন্দোলন কর্মসূচি পালনের পাশাপাশি সংগঠন গোছাচ্ছে পাথরঘাটা উপজেলা বিএনপি। আগে অফিস কক্ষে দলীয় কার্যালয় ঘিরে মাঝেমধ্যে তাদের কর্মসূচি পালিত হতো। তবে সদ্য আহ্বায়ক কমিটি গঠনের পর ঘুরে বসতে শুরু করেছে তারা। এখন দলীয় কার্যালয়ে বাইরে ১৫ বছর পর সভা-সমাবেশের প্রস্তুতি সদ্য আহ্বায়ক কমিটি। এসব কর্মসূচিতে ব্যাপক জনসমাগম দেখানোর প্রস্তুতি তাদের। এজন্য তারা ইউনিয়ন ব্যাপী প্রস্তুতি সভা সম্পন্ন করেছে। এতে দলের নেতাকর্মীদের মধ্যে চাঙ্গাভাব বিরাজ করছে।

উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক জানান, তারেক রহমানের নির্দেশনায় এবং বিএনপির কেন্দ্র ঘোষিত, সরকারের সীমাহীন মূল্য বৃদ্ধি, অনিয়ম, দুর্নীতি, গুম হত্যা এবং দেশব্যাপী সন্ত্রাস, নৈরাজ্যের প্রতিবাদে আগামী (৫ সেপ্টেম্বর) সোমবার সকালে পাথরঘাটায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে তারা। এতে নেতৃত্ব দিবেন সাবেক সাংসদ ও জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব নুরুল ইসলাম মনি। কেন্দ্রীয় কর্মসূচি পালন করেতে এ কর্মসূচিতে জেলা বিএনপির নেতৃবৃন্দ অংশ নিবেন বলে জানা গেছে।

বিএনপির নেতা কর্মীদের ধারনা দীর্ঘদিন রাজপথে অনুপস্থিত থাকার পর শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশের মাধ্যমে নিজেদের সংগঠিত করবে তারা এতে কোন প্রকার বাঁধা বিপত্তি হস্তক্ষেপ করবে না তারা।‌বিএনপি নেতারা জানান, এতো দিন দলীয় কার্যালয়ে কর্মসূচি পালন করলেও তারা সরকার দলীয় লোকজন হামলার শিকার হয়েছে। এমনকি শান্তিপূর্ণভাবে প্রতিষ্ঠা বার্ষিকীতেও ছাত্রলীগের হামলা শিকার হয়েছে নেতাকর্মীরা। তাই আর দলীয় কার্যালয়ের ভেতরে কোন কর্মসূচি সীমাবদ্ধ না রেখে এবার রাজপথে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবে।

পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আ্যডভোকেট জাবির হোসেন বলেন, দেশের প্রায় স্থানেই বিএনপি সভা-সমাবেশ করছে। সরকারের পক্ষ থেকে কোনো বাধা দেয়া হচ্ছে না। পাথরঘাটাতেও তারা তাদের রাজনৈতিক কার্যালয়ে কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। তবে বিভিন্ন স্থানে বিএনপি সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে জ্বালাও পোড়াও ভাংচুর করেছে। সেক্ষেত্রে পাথরঘাটার সুন্দর পরিবেশ যদি তারা অস্থিতিশীল করার ষড়যন্ত্র করে তাহলে তাদের ছাড় দেয়া হবে না।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)