পাথরঘাটায় কুকুরের কামড়ে আহত ৮, একজনের অবস্থা আশঙ্কাজনক

asraful islam
asraful islam,
প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২২

পাথরঘাটায় কুকুরের কামড়ে আহত ৮, একজনের অবস্থা আশঙ্কাজনকবরগুনার পাথরঘাটায় তিন ঘণ্টার ব্যবধানে কুকুরের কামড়ে শিশুসহ আটজন আহত হয়েছে। এর মধ্যে এক শিশুর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বরিশাল শেরেবাংলা মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে। রবিবার দুপুর দুইটার পর থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত এ ঘটনা ঘটে।

আহতরা হলো পাথরঘাটা সদর ইউনিয়নের সাব্বির (৪), সালমান (৫), বায়জিদ (৭), মিম (৮), হাসান (৬), আমান (৫), আবির (৫) এবং চরদুয়ানী ইউনিয়নের জাকির হোসেন (৪৫)। এর মধ্যে সাব্বিরের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পাথরঘাটা সদর ইউনিয়নের চরলাঠিমারা এলাকার আহত সাব্বিরের মা সাবিনা ইয়াসমিন জানান, বেলা তিনটার দিকে বাড়ির সামনের পুকুর থেকে পানি নিয়ে বাড়িতে আসার পথে কুকুরে কামড়িয়ে ক্ষতবিক্ষত করে টেনে হিছড়ে নিয়ে যাচ্ছিল। এ সময় দৌড়ে এসে সাব্বিরকে উদ্ধার করে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি।

একই ইউনিয়নের পদ্মা এলাকার আহত সালমানের দাদি লাইলি বেগম জানান, ঘরের সামনে বসে খেলার সময় হঠাৎ একটি কুকুর এসে সালমান কে কামড় দেয়। এতে সালমানের পিছন থেকে মাংস থেঁতলে যায়।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্ব চিকিৎসক পাথরঘাটা নিউজকে জানান, রবিবার দুপুরের পর থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আট জন কুকুরের কামড়ে আহত রোগী এসে চিকিৎসা নিয়েছে। এদের মধ্যে সাব্বিরের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সাব্বিরের চোখে ও নাকের শ্বাসনালিতে গুরুত্বর আঘাত রয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

এদিকে পাথরকাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কুকুরের কামড়ের ভ্যাকসিনের সংকট দেখা দিয়েছে। আহত রোগীদের স্বজনরা জানান, হাসপাতাল থেকে কোন ভ্যাকসিন দেয়া হচ্ছে না। বাহির থেকে কিনতে হচ্ছে।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির পাথরঘাটা নিউজকে জানান, শনিবার ভ্যাকসিন শেষ হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চাহিদা দেয়া হয়েছে। দু’একদিনের মধ্যেই ভ্যাকসিন পাওয়া যাবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)