বরগুনা রক্ষায় ৭৫১ কোটি টাকার প্রকল্পের অংশ উদ্বোধন

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১১:১০ পিএম, ২৪ মার্চ ২০২৩

বরগুনা রক্ষায় ৭৫১ কোটি টাকার প্রকল্পের অংশ উদ্বোধননিজস্ব প্রতিবেদক, বরগুনা
৭৫১ কোটি ২৮ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে বরগুনা জেলার নদী তীর এবং বাঁধের ঢাল সংরক্ষণের উদ্যোগ নিয়েছে সরকার। এর অংশ হিসেবে থাকা আমতলীতে শহররক্ষা বাঁধ নির্মাণ, ব্লক বসানো ও জলাবদ্ধ চাওরা খালের পানি সরবরাহ নিশ্চিত করা প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড দক্ষিণাঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও প্রকল্প পরিচালক মজিবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী সভায় আরও উপস্থিত ছিলেন আমতলী পৌরসভার মেয়র মো. মতিয়ার রহমান, আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. মজিবুর রহমান, আমতলী উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এমএ কাদের মিয়া, বরগুনার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. রাকিব ও আমতলী উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি মো. মোতাহার উদ্দিন মৃধা প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, এ প্রকল্পটি বাস্তবায়িত হওয়ায় এখন আমতলী শহরকে যেমন পায়রা নদীর ভাঙন হতে রক্ষা করা সম্ভব হবে তেমনই লোনা পানি প্রবেশও রোধ হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)