পেশাদারি কাজে সাংবাদিকদের বাধা, মুচলেকা দিয়ে ভূমিদস্যু ছাড়া

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০২:৫৫ পিএম, ৬ জুন ২০২৩ | আপডেট: ০২:৫৫ পিএম, ৬ জুন ২০২৩

ছবিঃ পাথরঘাটা নিউজবরগুনা প্রতিনিধি:
বরগুনার আমতলীতে পেশাদারিত্ব পালনকালে সাংবাদিকদের সঙ্গে অশোভন আচরণ ও মোবাইল ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটেছে।

রবিবার (৪ জুন) দুপুরে আমতলী পৌর এলাকার ছুরিকাটা এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ অভিযুক্তদের থানায় আনে এবং সাংবাদিকদের কাছে ক্ষমা প্রার্থনাসহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে মুচলেকা দিয়ে তারা ছাড়া পেয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সকালে ভূমিদস্যু খ্যাত সোহেল গাজী স্থানীয় তমাল তালুকদারের ওয়ারিশ বন্টন সূত্রে প্রাপ্ত জমিতে দখল ও পিলার স্হাপন করতে যায়। এসময় শতাধিক লোকজন নিয়ে জমির মালিকদের ভয়ভীতি প্রদর্শনের জন‍্য দেশীয় লাঠিসোটা নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হওয়ার অভিযোগ পেয়ে সেখানে গণমাধ্যম কর্মীরা যায়। উত্তপ্ত পরিস্থিতি দেখে মুঠোফোনে বিষয়টি পুলিশকে জানাতে গেলে তাদের সঙ্গে অশোভন আচরণসহ দুটি ফোন ছিনিয়ে নেয় সোহেল গাজী ও তার লোকজন। এ সময় তাদের সঙ্গে থাকা ভিডিও ক‍্যামেরাও ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে জমিতে পিলার বসানোর কাজ বন্ধ করে দেয় এবং সোহেল গাজীকে থানায় নিয়ে যায়।

এব‍্যাপারে আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান বলেন, জমি দখল করবে এই মর্মে একটি আবেদন করেছে জমির ওয়ারিশগণ। ঘটনাস্থলে পুলিশ যাওয়ার আগেই বরগুনা থেকে আশা সাংবাদিকদের মধ্য থেকে দুই সাংবাদিকের মোবাইল ছিনতাই করার ঘটনা ঘটে। পরবর্তীতে সাংবাদিকরা থানায় আসলে সোহেল গাজী তার লোকজন নিয়ে সাংবাদিকদের কাছে ক্ষমা প্রার্থনা করে এবং ভবিষ্যতে এমন কর্মকান্ডে জড়াবেনা বলে থানায় মুচলেকা প্রদান করেছে।

এদিকে ওয়ারিশ সূত্রে জমির মালিক মোহিন তালুকদার অভিযোগ করে বলেন, আমাদের জমিতে আমার ফুফুর মেয়েরা মিথ‍্যা জাল ওয়ারিশ তৈরি করে এবং জমাখারিজ করে অন্যায় ভাবে জমি দখল করতে আসলে পরিত্রান পেতে ২০২০ সালে আমতলী সহকারী জজ আদালতে মামলা করি। চলমান এ মামলায় ইতোমধ্যে বিবাদীদেরকে বিরোধীয় ভূমিতে প্রবেশাধিকার ঠেকাতে নিষেধাজ্ঞা প্রদান করে। এছাড়াও বিবাদীদের জমাখারিজের বিরুদ্ধে আমতলী ভূমি অফিসে আমরা আবেদন করলে সহকারী কমিশনার (ভূমি) কাগজপত্র পর্যালোচনা করে বিবাদীদের কাগজপত্র জাল জালিয়াতিভাবে তৈরী করায় তাদের জমাখারিজ বাতিল করে দেন এবং বিবাদীদের জমিতে প্রবেশাধিকার নিষেধ করে।

তিনি আরও বলেন, কিন্তু আমার ফুফাতো বোনেরা ভূমিদস‍্যু সোহেল গাজীকে নিয়ে আবারো জাল জালিয়াতি করে পাওয়ার অব এট‍্যর্নির নামে সোহেল গাজীকে দিয়ে জমি দখল করতে লোকজন দাঙ্গা হাঙ্গামা করে আমাদেরকে ভয়ভীতি প্রদর্শণ করে জমি দখল করার একের পর এক চেষ্টা চালিয়ে যাচ্ছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)