পাথরঘাটায় নদীতে নিখোঁজের ৩ দিন পর জেলের লাশ উদ্ধার

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ৩ আগস্ট ২০২৩

ছবিঃ সংগ্রহীতবৈরি আবহাওয়ায় বরগুনার বিষখালি নদীতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হওয়ার তিন দিন পর আবুল হোসেন (৫৪) নামের এক জেলের লাশ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) সকাল ১০টার দিকে পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের ছোনবুনিয়া এলাকার বিষখালী নদী থেকে লাশটি উদ্ধার করা হয়।

আবুল হোসেন উপজেলার রায়হানপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মরহুম জিন্নাত আলী মুসুল্লির ছেলে। এর আগে মঙ্গলবার (১ আগস্ট) দুপুর ১টার দিকে তিনি নিখোঁজ হন। তার ছেলে মাহমুদুল হাচান এবং ভাই মাওলানা আবু জাফর লাশ শনাক্ত করেন।

আবু জাফর জানান, তার বড় ভাই বিষখালী নদীতে ধরে জীবনযাপন করতেন। তিনি প্রতিদিনের মতো মঙ্গলবার দুপুরে পাথরঘাটা-বামনার মধ্যবর্তী বিষখালী নদী-সংলগ্ন মোস্তফা মিয়ার ইটের ভাটা এলাকা থেকে ইঞ্চিন চালিত নৌকা নিয়ে নদীতে মাছ ধরতে যান। এর তিন থেকে চার ঘণ্টা পর আবুল হোসেনের নৌকাটি ভাসতে দেখা যায়। তখন তার ভাগ্নে ভাসমান অবস্থায় নৌকাটি পেলেও তাতে আবুল হোসেনকে পাওয়া যায়নি। অনেক খোঁজাখুঁজি করে না পাওয়ায় বুধবার ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেয়া হয়। তাদের অভিযানেও আবুল হোসেনকে উদ্ধার সম্ভব হয়নি। পরে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে তার লাশ পাওয়া যায়।

তিনি আরো জানান, তাদের ধারণা হঠাৎ আবহাওয়া খারাপ হওয়ায় নদী উত্তাল হয়ে ওঠে। উত্তাল নদীতে আবুল হোসেন ট্রলার থেকে ছিটকে পড়ে যান।

অতিরিক্ত পুলিশ সুপার (পাথরঘাটা সার্কেল) মো: আবু জাফর সালেহ বলেন, মঙ্গলবার দুপুরের দিকে বিষখালী নদীতে মাছ ধরতে গিয়ে তিনি নিখোঁজ হন। এরপর থেকেই তল্লাশি চলছিল। পরে বৃহস্পতিবার সকালে গোলবুনিয়া এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। পরিবারের কোনো অভিযোগ না থাকায় এবং থানায় আবেদন করায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)