তালতলীতে রাত পোহালেই ভোট

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১০:০২ পিএম, ২৮ মার্চ ২০১৮

তালতলীতে ভোট গ্রহনআগামীকাল তালতলী উপজেলার একটি ইউনিয়ন নির্বাচনের ভোট গ্রহণ শুরু হবে। ইউনিয়নে মোট ভোটার ৬হাজার ৭৯৫ জন পুরুষ ৩হাজার ৩৬৬জন ও নারী ৩ হাজার ৪২৯ জন।

সকাল ৮টা থেকে শুরু হয়ে এ ভোট গ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

উপজেলার শারিকখালি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান ৪ জন, সাধারন সদস্য ২৭ ও সংরক্ষিত মহিলা আসনে ১৪ জন প্রার্থী।

এরমধ্যে চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের রয়েছে ১জন, বিএনপির রয়েছে ১জন, ইসলামী আন্দোলনের ১জন ও আওয়ামী লীগের বিদ্রহী প্রার্থী ১ জন।

নিার্বচন অফিস সূত্রে জানা গেছে, এসব নির্বাচনী এলাকার ৪৫টি ভোট কেন্দ্রের ৯টি ভোট কক্ষে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোট গ্রহনের জন্য আজ বুধবার সকাল থেকে এসব ভোটকেন্দ্রে প্রয়োজনীয় ব্যালট, ব্যালটবক্স, সিলসহ প্রয়োজনীয় উপকরন পাঠানো হয়েছে। ভোট গ্রহনের জন্য নিয়োজিত রয়েছেন ৯ জন প্রিজাইডিং অফিসার, ২৬ জন সহকারী প্রিজাডিং অফিসার ও ৫২ জন পোলিং অফিসার। এছাড়াও আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনসহ অপ্রীতিকর ঘটনা এড়িয়ে সুষ্ঠ ভোট গ্রহণ সম্পন্ন করার জন্য ভোট কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি পর্যাপ্ত সংখ্যক পুলিশ এবং নারী ও পুরুষ আনসার মোতায়েন করা হয়েছে।

এছাড়াও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর সাথে স্ট্রাকিংস ফোর্স হিসাবে মাঠে থাকছে বিজিবি ও র‌্যাব।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার মোঃ আলিমুদ্দিন, সুষ্ঠু ও শান্তিপুর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সকল প্রস্তুতি নেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাজরানা রহমান জানান, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে যত ধরনের ব্যবস্থা তা নেয়া হয়েছে। কোন ধরনের বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করার সুযোগ নেই।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র জানান, নির্বাচনে কোন ধরনের অনিয়ম করার সুযোগ নেই।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৮ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)