সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার হুমকি

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ৫ এপ্রিল ২০১৮ | আপডেট: ০৪:৫২ পিএম, ৫ এপ্রিল ২০১৮

সাংবাদিককে হত্যার হুমকিপত্রিকায় প্রকাশিত সংবাদ প্রকাশের জের ধরে মিছিল করে প্রকাশ্যে হত্যার হুমকি দেয়ার অভিযোগে জিডি করেছেন যুগান্তরের প্রতিনিধি আলামিন প্রধান।

বুধবার (৪ এপ্রিল) রাতে নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানায় তিনি ওই জিডিটি দায়ের করেন।

জিডিতে আলামিন উল্লেখ করেন, তিনি যুগান্তরের ফতুল্লা প্রতিনিধি হিসেবে কর্মরত। গত ৩ এপ্রিল যুগান্তরের শেষের পাতায় তার নামে ‘নারায়ণগঞ্জে আরেক ‘নূর হোসেন’ ফতুল্লার ‘গডফাদার পলাশ’ ও তার চার খলিফা’ শিরোনামে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়।

সংবাদটি প্রকাশের পরের দিন বুধবার বিকেল সাড়ে ৪টায় পলাশ অনুসারিরা সাংবাদিক আলামিনের বিরুদ্ধে দলবল নিয়ে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের আলীগঞ্জ থেকে মাসদাইর পুলিশ লাইনস পর্যন্ত যান চলাচল বন্ধ করে দিয়ে মিছিল করে প্রকাশ্যে হত্যার হুমকি দেয়।

পলাশের অনসারীরা মিছিল থেকে শ্লোগান দিয়ে আলামিনের চামড়া তুলে প্রাণনাশের হুমকি দেয়। মিছিলের সামনের সারিতে মোল্লা মামুন নামে এলাকার এক চিহ্নিত মাদক ব্যবসায়ীয়ও ছিল। সে ফতুল্লার আলীগঞ্জ এলাকার শ্রমিক লীগ নেতা কাউসার আহম্মেদ পলাশের অনুসারী। মোল্লা মামুনের বিরুদ্ধে ফতুল্লায় একাধিক মাদক মামলা রয়েছে।

আলামিন বলেন, ‘যেভাবে প্রকাশ্যে মিছিল থেকে আমাকে হত্যার হুমকি দেয়া হয়েছে সেটা খুবই উদ্বেগজনক। এতে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।’

ফতুল্লা মডেল থানার ওসি মঞ্জুর কাদের জানান, জিডির অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে বিক্ষোভ মিছিল করতে গিয়ে মুমূর্ষু রোগীবহনকারী অ্যাম্বুলেন্সও আটকে দেয়ার অভিযোগ উঠেছে। অ্যাম্বুলেন্স চালক ও রোগীর স্বজনরা মিছিলকারী পলাশের ক্যাডারদের অনুরোধ করলেও অ্যাম্বুলেন্সটি যাওয়ার সুযোগ দেয়া হয়নি। একপর্যায়ে তারা অ্যাম্বুলেন্সটি ভাঙচুরের চেষ্টা করে। পরে অ্যাম্বুলেন্স চালক তাদের হাতে পায়ে ধরে রক্ষা পায়। এসময় পলাশের ক্যাডারদের মিছিলের কারণে আটকে পড়া যাত্রীরা চরম দুর্ভোগে পড়ে।

অনেক যাত্রীকে এ সময় বলতে শুনা যায়, প্রকাশ্যে এভাবে সাংবাদিককে হথ্যার হুমকি সাধারণত দুর্ধর্ষ সন্ত্রাসীদের পক্ষেই সম্ভব।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৫ এপ্রিল

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)