মঠবাড়িয়ায় সাংবাদিক কন্যা ঊর্মি হত্যাকান্ডের আসামী জামিনে এসে বাদীকে প্রাণ নাশের হুমকির অভিযোগ

নোমান আল সাকিব
নোমান আল সাকিব, ফিচার লেখক
প্রকাশিত: ১১:০৮ পিএম, ৬ এপ্রিল ২০১৮

---
মঠবাড়িয়া (পিরোজপুর): পিরোজপুরের মঠবাড়িয়ায় চাঞ্চল্যকর সাংবাদিক কন্যা ঊর্মি (১০) হত্যা মামলার আসামী জামিনে এসে মামলা তুলে নিতে বাদীকে প্রাণ নাশের হুমকির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই হত্যা মামলার বাদী নিহত ঊর্মির বাবা স্থানীয় সাংবাদিক জুলফিকার আমীন সোহেল উপজেলার উত্তর বড়মাছুয়া গ্রামের মৃত. কুদ্দুস আকনের ছেলে ছগির আকনের বিরুদ্ধে বৃহস্পতিবার (৫ এপ্রিল) রাতে মঠবাড়িয়া থানায় একটি সাধারন ডায়রি করেছেন।

সোহেল দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার মঠবাড়িয়া প্রতিনিধি ও উপজেলার উত্তর বড়মাছুয়া গ্রামের মৃত. মুক্তিযোদ্ধা রুহুল আমীন আকনের ছেলে।

নিহত শিশু ঊর্মির বাবা সোহেল জানান, ঊর্মি স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্রী গত বছরের ২১ জুলাই শুক্রবার বিকেলে ঊর্মি বান্ধবীর বাড়ি যাবার কথা বলে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয়। নিখোঁজের দুই দিন পর ২৩ জুলাই বাড়ির অদুরে একটি পরিত্যাক্ত বাগানের নালায় ঊর্মির ভাসমান লাশ পাওয়া যায়।

এ ঘটনায় ২৩ জুলাই রাতে সাংবাদিক জুলফিকার আমীন সোহেল অজ্ঞাত আসামী করে মঠবাড়িয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ হত্যার ঘটনায় পুলিশ প্রতিবেশী বখাটে ছগির আকনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে। ছগির দীর্ঘ প্রায় ৮ মাস পর আদালত থেকে জামিন মুক্তি পেয়ে বুধবার বাড়িতে আসে। ছগির জামিনে এসে আরও বেপরোয়া হয়ে ওঠে। এক পর্যায়ে বৃহস্পতিবার সন্ধ্যায় বাদী সোহেলকে মামলা তুলে নেয়ার জন্য প্রকাশ্যে প্রাণ নাশের হুমকি দেয়। এতে মামলার বাদী জীবনের নিরাপত্তা চেয়ে স্থানীয় থানায় জিডি করেন।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ গোলাম ছরোয়ার জিডির সত্যতা নিশ্চিত করে বলেন, এব্যপারে তদন্ত করে আসামী ছগিরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, ঊর্মি হত্যা কন্ডের পর বিক্ষুব্ধ এলাকাবাসি, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সামাজিক সংগঠন জড়িতদের বিচারের দাবিতে অব্যহত মানববন্ধন, মিছিল সমাবেশ করে।

এন এ এস/পাথরঘাটা নিউজ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)