ব্রেকিং নিউজ : এবার অধিনায়কত্ব পাচ্ছেন আশরাফুল

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১০:৩২ পিএম, ৮ এপ্রিল ২০১৮

মোহাম্মদ আশরাফুল
অনলাইন ডেস্কঃ মাত্র কিছুদিন আগেই শেষ হয়েছে ঢাকা প্রিমিয়ার লীগের (ডিপিএল) আসর। এই টুর্নামেন্ট শেষে এবার ক্রিকেটার প্রস্তুতি নিচ্ছেন বাংলাদেশ ক্রিকেট লীগের (বিসিএল) চতুর্থ রাউন্ডের। সবকিছু ঠিক থাকলে আগামী ১০ই এপ্রিল থেকে মাঠে গড়াবে বিসিএলের আসর। এই সময়ের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট না থাকায় বিসিএলে অংশ নিবেন জাতীয় দলের ক্রিকেটাররাও। ডিপিএলে সর্বোচ্চ ৫টি সেঞ্চুরি হাঁকানো মোহাম্মদ আশরাফুলও খেলবেন এখানে। ডিপিএলের পারফর্মেন্সের ধারাবাহিকতা এবার বিসিএলেও বজায় রাখতে চাইবেন তিনি।

এর আগে ২০১৭ সালে ঘোর‍য়া ক্রিকেটের নিষেদ্ধাজ্ঞা কাটিয়ে ডিপিএলে অধিনায়কের দায়িত্ব পালন করেন আশরাফুল। সেই অনেক দিন পর ক্রিকেটে ফেরা আশরাফুল তেমন কিছু দেখাতে পারেনি বলে দলের অধিনায়কত্ব নিজ ইচ্ছায় ছেড়ে দেন।

তাই এবার বিসিএলে ইস্ট জুনের অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে আশরাফুলকে। কারণ অন্যান্য ক্রিকেটারের থেকে আশরাফুল অনেক অভিজ্ঞ এবং বাংলাদেশ জাতীয় দলের হয়ে অধিনায়কত্ব করার অভিজ্ঞতাও তার আছে।

তবে আশরাফুলের খেলা নিশ্চিত থাকলেও এবারের বিসিএলে খেলতে পারছেন না সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান এবং তামিম ইকবাল।

ইন্ডিয়ান প্রিমিয়ার আসরে খেলতে বর্তমানে ভারতে অবস্থান করায় এই দুই ক্রিকেটারকে পাচ্ছে না বিসিএল। অপরদিকে নিদাহাস ট্রফিতে হাঁটুর ইনজুরিতে পড়া তামিম পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকার কারণে থাকছেন না বিসিএএলে।

উল্লেখ্য এর আগে বিসিএলের প্রথম তিন রাউন্ড শেষ হওয়ার পর দুই মাস বিরতি ছিলো। অবশেষে দীর্ঘ বিরতির পর বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে শুরু হচ্ছে তৃতীয় রাউন্ডের খেলা।

আর তৃতীয় রাউন্ডের প্রথম ম্যাচে বিসিবি নর্থ জোনের বিপক্ষে মাঠে নামবে ওয়ালটন সেন্ট্রাল জোন। দিনের ওপর খেলায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রাইম ব্যাংক সাউথ জোনের মুখোমুখি হবে ইসলামী ব্যাংক ইস্ট জোন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)