ছয় মাস মাঠের বাইরে নাসির

আবু জর রফি
আবু জর রফি, সাব-এডিটর
প্রকাশিত: ১১:৪১ এএম, ১১ এপ্রিল ২০১৮

নাসির হোসেনকে আপাতত বিশ্রামে
অনলাইন ডেস্কঃ
চোটের ধরন দেখে যে শঙ্কা করা হচ্ছিল, শেষতক সেটিই সত্যি হল এমআরআই রিপোর্টে। নাসির হোসেনের ডান-হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গেছে পুরোপুরি।

দু-একদিনের মধ্যে সিদ্ধান্ত নেয়া হবে, কোথায় করানো হবে এই অলরাউন্ডারের অস্ত্রোপচার।অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে পুনর্বাসন শেষে আবার ক্রিকেটে ফিরতে তার সময় লাগবে অন্তত ছয় মাস।

ঢাকা প্রিমিয়ার লিগ শেষে ক্রিকেটাররা ছিলেন ছুটিতে। এর মধ্যে সোমবার নাসিরকে দেখা যায় ক্র্যাচে ভর দিয়ে এসেছেন বিসিবির চিকিৎসকের কাছে। জানা যায়, গুরুতর চোট পেয়েছেন হাঁটুতে। লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার শঙ্কা তখনই ছিল, অপেক্ষা ছিল এমআরআই-এর ফল জানার।

এমআরআই রিপোর্ট হাতে পাওয়ার পর নাসিরের চোটের অবস্থা জানালেন বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশিস চৌধুরী,‘নাসিরের ডান-হাঁটুর লিগামেন্ট ইনজুরির আশঙ্কা করা হচ্ছিল। এমআরআই করার পর আমরা নিশ্চিত হয়েছি। ওর অ্যান্টেরিওর ক্রুসিয়েট লিগামেন্ট বা এসিএল পুরোটাই ছিঁড়ে গেছে।

নাসির হোসেনকে আপাতত বিশ্রামে

যেহেতু পুরোটাই ছিঁড়ে গেছে লিগামেন্ট, এজন্য অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিতে হচ্ছে আমাদের। আমরা চেষ্টা করছি। বিভিন্ন জায়গায় যোগাযোগ করছি, কোথায় অস্ত্রোপচারের ব্যবস্থা করা যায়। অস্ত্রোপচার করানোর পর খেলায় ফিরতে ওর মাসছয়েকের মতো সময় লাগবে।’
দেবাশিস চৌধুরী জানান, দ্রুত সিদ্ধান্ত নেয়া হবে, কোথায় করানো হবে নাসিরের অস্ত্রোপচার।

তিনি বলেন, ‘আমরা দু-তিন জায়গায় অ্যাপয়েনমেন্ট নিয়ে রাখছি। আমাদের সিইও দেশের বাইরে আছেন। উনি ফিরলে সিদ্ধান্ত হবে। আমাদের দেশেই এখন এসিএল রিকনস্ট্রাকশনের খুব ভালো অপারেশন হচ্ছে। তবে আমরা সাধারণত অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, এসব জায়গায় করানোর পরামর্শ দিই। সিদ্ধান্ত দু,একদিনের মধ্যেই হবে। যত দ্রুত করা হবে অস্ত্রোপচার, তত দ্রুত খেলায় ফিরতে পারবে। তবে এটা কোনো জরুরি অস্ত্রোপচার না যে, এখনই না করলে বড় কোনো ক্ষতি হবে।

বিশ্রামে তো এমনিতেই থাকতে হবে। আর বাইরে পাঠালে ভিসা ও অ্যাপয়েনমেন্টের ব্যাপার আছে। কিছু সময় তো লাগবেই।’
লিগ শেষ হল নির্বিঘ্নে। তারপর এমন গুরুতর চোট নাসির কীভাবে বাধালেন, সেটি নিয়ে আছে ধোঁয়াশা। বিসিবির প্রধান চিকিৎসকের বক্তব্য, ‘শুনেছি ফিটনেস ট্রেনিংয়ের সময় হয়েছে।’

তবে নাসিরের ঘনিষ্ঠ সূত্র থেকে নিশ্চিত হওয়া গেছে, ছুটিতে বন্ধুর আমন্ত্রণে সিরাজগঞ্জে ফুটবল খেলতে গিয়ে নিজের এই দুরবস্থা ডেকে এনেছেন নাসির।
পাথরঘাটা নিউজ/এজেআর/১১ এপ্রিল

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)