তালতলী উপজেলা ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৮:০৫ পিএম, ১২ এপ্রিল ২০১৮

বিক্ষোভ মিছিল
মোস্তাফিজুর রহমান (নিজস্ব প্রতিনিধি)।।বরগুনার তালতলী উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ করেছে উপজেলা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।ঘোষিত উপজেলা কমিটিকে ‘পকেট কমিটি’ ও বিএনপি জামায়েত শিবির বলে আখ্যায়িত করে ওই কমিটি বাতিলের দাবিতে বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। বিক্ষোভ চলাকালে সড়ক অবরোধ করে রাখেন।

১২ এপ্রিল বৃহস্পতিবার সকাল ৪ টার দিকে তালতলী উপজেলা ছাত্রলীগের একাংশের মেহেদী হাসান তপু ও সাদ্দম বেপারী নেতৃত্বে শতাধিক ছাত্রলীগকর্মীরা এই কমিটি মানি নাই’মানবোনা শ্লোগাণ নিয়ে কাপনের কাপর গায়ে দিয়ে উপজেলা সদর রোড় সড়কে সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে।

দলীয় সূত্রে জানা গেছে, গত ৯ই এপ্রিল বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক ও সাধারণ সম্পাদক তানভীর হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ১৪ সদস্য বিশিষ্ট তালতলী উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি আনুমোদন দেয়। এতে উপজেলা কমিটির সভাপতি সরোয়ার হোসেন স্বপন, , সাধারণ সম্পাদক মিনহাজুল আবেদীন মিঠু সহ ১৫ জনকে নিয়ে আংশিক কমিটির অনুমোদন দিয়েছে জেলা ছাত্রলীগ। ওই ঘোষণার পর থেকেই কমিটি বাতিলের দাবিতে আন্দোলন করছেন ।

মেহেদী হাসান তপু ও সাদ্দম বেপারী বলেন, সাধারনত উপজেলা কমিটি অনুমোদন দেয় জেলা কমিটি। কিন্তু নবগঠিত কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক বিএনপি জামাত শিবির পরিবারের এই কমিটি অনুমোদন দেওয়া এটা একটি ষড়যন্ত্রমূলক পকেট কমিটি। এ ধরনের পকেট কমিটি দলের জন্য ক্ষতিকর। আমরা এ কমিটি বাতিল করে অবিলম্বে সম্মেলনের মাধ্যমে উপজেলা ছাত্রলীগের একটি শক্তিশালী কমিটি গঠন করার দাবি জানাই।

জেলা ছাত্রলীগ’র সভাপতি জুবায়ের আদনান অনিক কে বার বার মুঠো ফোনে ফোন করলে তাকে পাওয়া যায়নি।

জেলা ছাত্রলীগ’র সাধারন সম্পাদক তানভীর হোসাইন বলেন, উপজেলা কমিটিতে ভাইটাল পদ দুইটির জন্য নেতা কর্মী অনেক।সবাইকে তো খুশি করা যায় না। আর সম্মেলন ছাড়া জেলা কমিটির উপজেলা কমিটি দেয়ার গঠনন্ত্রে আছে। আর কারা বিএনপি জামাত পরিবারের আত্বীয় তা আমরা জানিনা। তবে সভাপতি ও সাধারন সম্পাদক র্দীঘ দিন যাবত ছাত্রলীগ করে আসছে আর বঞ্চিতদেও আগামীতে সুযোগ দেওয়া হবে এবং যারা বিক্ষোভ করেছে তাদের সাথে আলোচনা করে তা সমাধান করে নেওয়া হবে।
এ এম বি । পি এন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)