মুলাদী আগুনে ব্যবসা প্রতিষ্ঠান পুরে কোটি টাকার ক্ষতি

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ২১ এপ্রিল ২০১৮

আগুনে পুরে কোটি টাকার ক্ষতিবরিশালের মুলাদী উপজেলার খাসেরহাট বন্দরে অগ্নিকাণ্ডে ছয়টি পাটের গুদামসহ আটটি দোকান পুড়ে গেছে। এতে কমপক্ষে ৮০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা।

শুক্রবার (২০ এপ্রিল) বিকেল ৪টার দিকে বন্দরের রুহুল আমিন পাটোয়ারীর গুদাম ঘর থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে এবং আশপাশের দোকান পুড়ে যায়।

বন্দরের ব্যবসায়ীরা জানান- শুকনো পাট হওয়ায় কয়েক মিনিটের মধ্যে পার্শ্ববর্তী পাটের গুদামে আগুন ছড়িয়ে পড়ে। বন্দরের ব্যবসায়ী ও স্থানীয়রা মিলে শ্যালো মেশিন ব্যবহার করে বিকেল সাড়ে ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

ব্যবসায়ীদের ধারণা- রুহুল আমিন পাটোয়ারীর পাটের গুদামের মধ্যে বিদ্যুতের তার ছিঁড়ে পাটের ওপর পড়লে আগুন ধরে যায়।

আগুনে রুহুল আমিন পাটোয়ারীর ১টি, মজিবুর রহমান সিকদারের ১টি, মিজান মল্লিকের ১টি, সুলতান সরদারের ১টি, রিয়াজ প্যাদার ১টি পাটের গুদাম, মতিউর রহমান খানের রাইচ মিলসহ ৮টি দোকান পুড়ে যায়। অগ্নিকাণ্ডের প্রায় দেড়ঘণ্টা পর বিকেল সাড়ে ৫টার দিকে বরিশাল থেকে ফায়ার সার্ভিসের গাড়ি এসে পৌঁছায়।

বন্দর কমিটির সভাপতি ও কাজিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ মন্টু বিশ্বাস জানান, অগ্নিকাণ্ডে ৮টি দোকান পুড়ে কমপক্ষে ৮০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২১ এপ্রিল

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)