পোড়া কয়লার মাঝে শেষ সম্বলটুকু খুঁজছি

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৪ পিএম, ২৫ এপ্রিল ২০১৮ | আপডেট: ০২:০৬ পিএম, ২৫ এপ্রিল ২০১৮

আগুনে পুড়ে যাওয়া দোকান ঘর
মোহাম্মদ কাজী রাকিবঃ আগুনে পোড়া কয়লার মাঝে শেষ সম্বলটুকু অবশিষ্ট আছে কিনা খুঁচিয়ে খুঁচিয়ে দেখছে পাথরঘাটার হক মার্কেটের দোকানদাররা।
আগুনে পুড়েছে টাকা পুড়েছে দলিল সাথে কয়েক শত লোকের স্বপ্ন।
পাথরঘাটা বাজারে আগুন যেন একটি আতঙ্কের নাম বিগত ২০ বছরে পুড়েছে শত কোটি টাকা পুড়েছে তাজাপ্রাণ। এই ক্ষত কাটিয়ে উঠতে না উঠতে আবারো ক্ষতের দাগ কেটেছে কলিজায় , এমনটাই বললেন ২ নং ওয়ার্ড কাউন্সিলর ও ইটালিয়ান ফাস্টফুড কর্ণার এর মালিক রোকোনুজ্জামান রুকু। তিনি ভারাক্রান্ত হৃদয়ে বলেন ২০১৪ সালের ভয়াবহ অগ্নিকাণ্ডে আমার ছোট ভাই রোমান মৃত্যুবরণ করে, সেই ক্ষত শুকাতে না শুকাতেই আমার ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই ।
ভাই ভাই ক্রোকারিজ স্টোরের মালিক মামুন মিয়া জানান, সকল টাকা ইনভেস্ট করে ব্যবসা চালাচ্ছি নতুন বছরে দোকানের মালামাল দিয়ে সাজিয়েছি সবকিছু পুড়ে ছাই  হয়ে গেছে । তাই দেখছি ছাইয়ের ভিতরে অবশিষ্ট কিছু আছে কিনা।

সম্প্রতি মঙ্গলবার (২৪ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পাথরঘাটা পৌর শহরের শেখ রাসেল স্কয়ার চত্তরে এঘটনা ঘটে। দীর্ঘ ৩ঘন্টা ফায়র সার্ভিস ও স্থানীয় জনতা আগুন নিয়স্ত্রনে আনলেও ১১টি ব্যাবসা প্রতিষ্ঠান সম্পূর্ন পুরে যায়। এতে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)